ফ্রি ইন্টারনেটঃ শুধু মাত্র গ্রামীনফোন পোষ্টপেইড ব্যবহারকারীদের জন্য !!!

মোবাইল ইন্টারনেট এর বদৌলতে বাংলাদেশের টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত একটা ফায়দা হয়েছে যে, কেউ চাইলেই ইন্টারনেট এর সাথে কানেক্টেড থেকে হাতের মুঠে নিয়ে আসতে পারে পুরো দুনিয়া 🙂 আর সেই ইন্টারনেট যদি কিছুটা ফ্রিতে পাওয়া যায় তাহলেতো মন্দ হয়না, তাই না?? আজকে টেকপ্রেমী পার্থ বিশ্বাস আমাদেরকে দেখাবেন কিভাবে ফ্রি ইন্টারনেত নিজের করে নিতে হয়…

সম্মানিত পাঠক ও তথ্যপ্রযুক্তিপ্রেমীদেরকে প্রথমেই আমার শুভেচ্ছা ।

কেমন আছেন সবাই ? আশা করি ভাল । আমি আজ গ্রামীনফোন এর ফ্রিতে ইন্টারনেট চলানোর একটি পদ্ধতি খুজে পেলাম । সেটা সকলের সাথে শেয়ার না করে পারলাম না ।

তবে এই পদ্ধতিতে ইন্টারনেট চালাতে গেলে ঝামেলা করতে হবে । এই পদ্ধতি টা শুধু মাত্র গ্রামীনফোন এর পোস্টপেইড সিম এ কাজ করবে । ফ্রি ইন্টারনেট চালানোর জন্য আপনাকে একটি 295 টাকা Due হওয়া গ্রামীনফোন পোস্টপেইড সিম লাগবে ।

আপনারা হয়ত সবাই জানেন যে গ্রামীনফোন এর পোস্টপেইড সিম এ ইন্টারনেট প্যাকেজ P2 & P3 এর বিল রাত ১২.০০ – ২.০০ এর মধ্যে কেটে নেয় । মাঝে মাঝে সিস্টেম এর সমস্য হলে দেরিতে বিল কাটে । আপনাকে ফ্রি ইন্টারনেট চালাতে যা করতে হবে তা হচ্ছে সকাল ৭.০০/৮.০০ এর দিকে ১২১ এ কল দিয়ে অথবা অন্য পদ্ধতিতে ইন্টারনেট প্যাকেজ P2 অ্যাকটিভ করতে হবে । ইন্টারনেট অ্যাকটিভ হওয়ার পর ইচ্ছে মত ব্রাউস ও ডাউনলোড করুন ।

এরপর আপনার কাজ হল রাত ১০.০০ – ১১.০০ এর মধ্যে, যেই সিম দিয়ে ইন্টারনেট অ্যাকটিভ করেছেন সেটা দিয়ে কল করে বা অন্য ভাবে ক্রেডিট লিমিট অতিক্রম করে ফেলুন । মানে বিল ৩০০ টাকা এর উপর এ নিয়ে আসুন । মনে রাখবেন আপনার যদি ২৯৯.৯৫ টাকাও Due থাকে তাহলে কিন্ত ইন্টারনেট প্যাকেজ P2 এর বিল ৩৩ টাকা এর মত কাটবে ।

অতএব আপনাকে ৩০১ বা এর উপর বিল নিয়ে যেতে হবে । তাহলে আপনার সিম এর আউটগোয়িং বন্ধ হয়ে যাবে । এতে আর বিল কাটবে না । এর পরের দিন সকালে ২০ টাকা এর ক্রাচ কার্ড বা ৫০ টাকা এর উপরে ফ্লেক্সিলোড করুন এবং একই পদ্ধতি অনুসরন করুন ।

এই পদ্ধতি শুধু মাত্র যাদের ৩০০ টাকা ক্রেডিট লিমিট তাদের জন্য । যাদের ৫০০ টাকা ক্রেডিট লিমিট তারা ৪৯৫ টাকা Due রেখে এই পদ্ধতি অবল্বন করবেন । ২০ টাকা এর ক্রাচ কার্ড রিচার্চ করার জন্য ১২১ এ কল দিন এবং কল রিসিভ হলে ১১২ চাপ দিন । তারপর আপনার ক্রাচ কার্ড এর গোপন নং লিখে কিছু সময় পর কল কেটে দিন ।

আমার বাংলা লেখার অভ্যাস নেই । লেখাটা লিখতে অনেক সময় লেগেছে । বনান ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন । এই টিউনটা আপনাদের কাজে লাগলে আমার পরিছ্রম সাথর্ক হবে । সবাই ভাল থাকবেন এবং আমার জন্য দোয়া করবেন ।

2 thoughts on “ফ্রি ইন্টারনেটঃ শুধু মাত্র গ্রামীনফোন পোষ্টপেইড ব্যবহারকারীদের জন্য !!!

Leave a Reply

Your email address will not be published.