টুইটারে আয় ও সম্ভবঃ যেভাবে যেখানে যত আয় করবেন

বিভিন্ন মার্কেট প্লেসে অনেকেই ফ্রিল্যান্সিং করছেন আবার অনেকেই মাইক্রো জব করেও আয় করছেন ভালই, যে যেটাই করুন না কেন অনেকের চিন্তার বাইরে হলেও সত্য যে টুইটার দিয়েও আয় করা সম্ভব 🙂 এবং আজকে সে ব্যপারেই জানাবেন টেকপ্রেমী ওডাটাএন্ট্রি, দেরী নাকরে এখনি পড়ে নিন ব্লগপোষ্টটি..

সোশাল নেটওয়ার্কিং সাইট গুলোর কল্যানে অনলাইন মার্কেটিং এখন যেমন দ্রুত হয়ে গেছে ঠিক তেমনি এই সাইট গুলোর কদর দিন দিন বেড়েই চলেছে, আর অনেকেই বিভিন্ন ভাবে এই সাইট গুলোকে নিজের ব্যবসা, প্রচারনার ক্ষেত্রে ব্যপক ভাবে ব্যবহার করছেন।

আজকে আপনাদের কাছে আলোচনা করব টুইটার থেকে কিভাবে, কত, কোথায় কেমন করে আয় করা যায়।

টুইটার কি তা নিয়ে আশা করি বিস্তারিত আলোচনা করার প্রয়োজন নাই… তাই সরাসরি মূল আলোচনায় যাব

make-money-twitter

টুইটার কেন আয় এর পথ হতে পারে ?


খুব সাধারন একটা প্রশ্ন, অনেকেই যারা নতুন তারা করে থাকেন যে

আদৌ কি টুইটার থেকে আয় করা যায়? আর তারা কেন মানুষ কে টাকা দিতে যাবে?

বিষয়টা আসলে সেরকম নয়, বরং এখানে

টুইটার আপনাকে এক টাকাও দেবে না

টাকা দেবে আপনি যাদের হয়ে twitter.com এ কাজ করবেন.

টুইটারতো সোশাল নেটোয়ার্কিং সাইট এখানে আবার কি কাজ ?


হা, আপনার ধারনা একদম ঠিক! টুইটার হচ্ছে বিশাল সোশাল নেটোর্য়াকিং সাইট, প্রতিদিন লক্ষ লক্ষ ব্যবহারকারী এই সাইট টিকে নিজের প্রয়োজনে ব্যবহার করছেন, কেউ করছেন নিজের মতামত প্রকাশ করার জন্যে, কেউবা ব্যবসায়িক প্রচারনা করার জন্যে, কেউ ব্রান্ড কে প্রমোট করার জন্যে, কেউ বা সেলিব্রেটি দের প্রচারনার জন্যে।

সোশাল নেটওয়ার্কিং সাইট গুলোর কদর দিন দিন বেড়ে চলেছে কেন ?


মুল কথা যুগের চাহিদা, এবং সবার সাথে যোগাযোগ রাখার উত্তম মাধ্যম হিসেবে এক অনন্য এই সোশাল নেটওর্য়াকিং সাইট, তাছাড়া বিখ্যাত, সেলিব্রেটি, আদর্শ মানুষ গুলোকে খুব কাছ থেকে জানার আগ্রহ থেকে প্রচুর মানুষের মনের মধ্যে এক তুড়িতে স্থান করে নিয়েছে এই সাইট গুলো।

এছাড়াও ওয়েব সাইট গুলোর ভিসিটর পাওয়ার অন্যতম মাধ্যম সার্চ ইঞ্জিন গুলো তে প্রচুর প্রতিযোগিতা(SEO) এর কারনে কাংখিত ভিসিটর না পাওয়া একটি অন্যতম কারন

টুইটার সাইটটি তে কি কি কাজ করা যায় ?


১. followers সংগ্রহ করে-
make-money-twitter
টুইটারের মধ্যে এই কাজটির চাহিদা সব চেয়ে বেশি, অনেক বায়ার বিভিন্ন এলাকা ভিত্তিক, বা বিষয় ভিত্তিক অনুসারী মানুষ গুলোকে follower হিসেবে সংগ্রহ করার জন্যে কাজ করিয়ে নেন।

২. টুইটার একাউন্ট তৈরী করেঃ

খুব সহজ একটি কাজ, মুলত শত শত একাউন্ট তৈরী করার জন্যে এই ধরনের কাজ করতে হয়

৩. retweet করেঃ

make-money-twitter

আপনার একটি পপুলার একাউন্ট থেকে অন্যের টুইটারের পোষ্ট গুলো retweet করে আপনার ফলোয়ারের সাথে শেয়ার করে।

ব্যাকগ্রাউন্ড ইমেজ তৈরী করেঃ


বিভিন্ন ব্রান্ড কোম্পানী এবং সেলিব্রেটি দের জন্যে মানানসই ব্যকগ্রাউন্ড ছবি তৈরীর কাজ গুলো প্রচুর পাওয়া যায়

এছাড়া আরো অনেক উপায়ে টুইটার থেকে আয় সম্ভব

আপনি কিভাবে শুরু করবেন ?


প্রথমেই একটু কষ্ট করে দশটা একাউন্ট তৈরী করে ফলোয়ার সংখ্যা বাড়িয়ে নিন, এবং কয়েকদিন নিয়মিত পোষ্ট  দিন,

এর মানে আপনার প্রতি একাউন্টে ১০০০ হাজার করে ফলোয়ার থাকলে ১০ টি একাউন্টে ১০০০ হাজার মানুষ আপনাকে অনুসরন করছে, এর চার ভাগের একভাগও যদি ধরেন তাহলে ২৫০০, এদের থেকে ১০০০ হাজার বাদ দিয়ে মোটামুটি একটিভ মানুষ পাবেন ১৫০০ জন, প্রতিদিন ১০০০ হাজার মানুষের কাছে যদি একটি সংবাদ নিয়মিত পৌছে দেন তাহলে সেটি প্রচার পেতে খুব বেশি সময় লাগার কথা নয়,

আর এই ভাবে আপনার মত একজন সোসাল মিডিয়া মার্কেটার এর জন্ম হয়, এবং এক সময় সফল হয়

ঠিক তখন আপনার মত মানুষের একটি সামান্য পোষ্টের জন্যে হাজার হাজার মানুষের অপেক্ষার প্রহর গুনতে হয়

twitter jobs for folowers

কত আয় হয় ?


কাজের প্রজনীয়তা, অভিজ্ঞতা, ইত্যাদি ভেদে বিভিন্ন সময় বিভিন্ন রেট  এর কাজ পাওয়া যায়, তারপরও প্রতি পোষ্ট,রিটুইট, এবং ফলোয়ারের জন্যে নুন্যতম ২-৩ টাকা থেকে শুরু করে  ১০ টাকা পর্যন্ত পাওয়া যায়, এবং দীর্ঘ সময়ের বড় কাজ এর ক্ষেত্রে রেটটা বায়ারের সাথে আলোচনা সাপেক্ষ হয়।

কাজ কোথায় পাবেন ?


এক কথায় ফ্রীল্যান্স মার্কেটে প্লেস গুলতে চলে যান.  আর একটূ কষ্ট করে খুজতে থাকুন, আপনার ১০+ হাজার ফলোয়ারের কথা বায়ার যে জানান, পুর্ব অভজ্ঞতা থাকলেও জানাতে ভয় পাবেন না.

oDesk.com

freelancer.com

elance.com

 তাহলে আপনার সফলতার অপেক্ষায় আমরা থাকলাম

সৌজন্যে:

oDataEntry Team

odataentry.com

আমাদের দেশ এর জন্যে সামান্য কাজের সুযোগ তৈরী করার জন্যে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি, সকলেই মিলে SMM, SEO, Forum Posting, Article Writing, Classified Ads Posting, Dataentry কাজ গুলো করতে পারি এবং পার্ট টাইম কাজ করে নিজের সামান্য আয় এর সুযোগ করতে পারি। তাই অনলাইনকেই বেচে নিয়েছি খুব দ্রুত সবার সাথে যোগাযোগ করার এবং সবার মতামত জানার জন্যেআমরা আপনার মতামতের জন্যে অপেক্ষা করছি , তাই অনুগ্রহ করে কোন দ্বিধাগ্রস্ত না হয়ে আপনার যেকোন মতামত, পরামর্শ , অনুরোধ, ধারনা দিয়ে দয়া করে আমাদের পথচলার সঙ্গী হবেন http://www.odataentry.com

2 thoughts on “টুইটারে আয় ও সম্ভবঃ যেভাবে যেখানে যত আয় করবেন

আপনার মতামত ...