কম্পিউটার ব্যবহারকারীর স্বাস্থ্য সুরক্ষায় ‘হেলথ সেফটি’

দৈনন্দিন কর্মজীবনে যারা লম্বা সময় ধরে কম্পিউটারের ডেস্কে পড়ে থাকেন তাদের শারীরিক ও মানসিক অবসাদ দূর করতে হাজির এনআর সফট বিডির স্বাস্থ্য সুরক্ষার কবজ হেলথ সেফটি…

সকল ডেস্কটপ/ল্যাপটপ কম্পিউটার ব্যবহারকারীদের জন্য দারুন এক অ্যন্ড্রয়েড অ্যাপ্লিকেশন নিয়ে হাজির হয় এনআর সফট বাংলাদেশ। আমরা যারা কম্পিউটার ব্যাবহার করি, তারা টানা ১০-১৫ ঘন্টা কাজ করি। যার ফলে শরীর ও মন দুইটাই অবসাধগ্রস্থ হয়, বিশেষ করে মেরুদন্ডতে। সম্ভবপর হলে ২০ মিনিট পর পর কিছুক্ষনের জন্য হলেও একটু বিশ্রাম নেওয়া।

কম্পিউটার ব্যবহারকারীর স্বাস্থ্য সুরক্ষায় 'হেলথ সেফটি' (4)

‘হেলথ সেফটি’ নামক এই অ্যপসটি অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্টল করার পর স্টার্ট বাটনে ক্লিক করে আপনি যখন কম্পিউটারে কাজ করা শুরু করবেন, ঠিক ২০ মিনিট পর একটি নোটিফিকেশন ও এলার্ম এর মাধ্যমে জানিয়ে দিবে যে এখন বিশ্রামের প্রয়োজন।

তবে আপনি চাইলে আরো ২০ মিনিট পর নতুন ভাবে আবার এলর্ম দিবে। Health Safety - Android Apps কম্পিউটার ব্যবহারকারীর স্বাস্থ্য সুরক্ষায় 'হেলথ সেফটি'কিছুক্ষন বিশ্রামের এর পর আপনি স্টার্ট বাটনে ক্লিক করলে আবার ২০ মিনিট পর নোটিফিকেশনে ও এলার্ম দিবে। এখানে একটি রিসেট বাটন দেওয়া আছে, যতক্ষন না পর্যন্ত আপনি স্টার্ট বাটন প্রেস না করবেন ততক্ষন পর্যন্ত আপনি রিসেট বাটনটি দেখতে পাবেন না। ওই ২০ মিনিট এর মধ্যে যদি রিসেট বাটন প্রেস করে থাকেন তাহলে আবার ২০ মিনিট পর এলার্ম দিবে। আশা করি সকল কম্পিউটার ইউজারদের জন্য এই অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি অনেক সহায়ক হবে।

আপনিও কি তাই মনে করেন??

প্লেষ্টোরে অ্যাপসটি ডাউনলোড করতে পারেন অথবা সার্চ দিন ‘Health Safety’ লিখে

লাকি এফএম

টেক-আসক্ত লাকিএফএম টেকমাষ্টার ব্লগের একজন উপ-প্রতিষ্ঠাতা ও প্রশাসক। পাশাপাশি তথ্য প্রযুক্তি সেবামূলক প্রতিষ্ঠান ধ্রুবক অল রাউন্ডার এ কাজ করছেন। যোগাযোগঃ ফেসবুক টুইটার গুগল প্লাস ইমেইল

One thought on “কম্পিউটার ব্যবহারকারীর স্বাস্থ্য সুরক্ষায় ‘হেলথ সেফটি’

  • ফেব্রুয়ারী 7, 2015 at 11:16 পূর্বাহ্ন
    Permalink

    অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য

    Reply

আপনার মতামত ...