স্যামসাং আনছে ১৬ টেরাবাইট এসএসডি তাও ২.৫ ইঞ্চিতে

দ্রুত গতি কিংবা জায়গার পরিমান দুইটিই মিথ্যে হতে পারে সলিড ষ্টেট ড্রাইভ এর লাফালাফিতে। স্যামসাং তৈরী করেছে বিশ্বের সর্ব বৃহত ষ্টোরেজ ক্যাপাবিলিটি সম্পন্ন সলিড ষ্টেট ড্রাইভ। দৈত্যাকার ১৬ টেরাবাইটের এসএসডি উন্মুক্ত করেছে স্যামসাং।

সব চেয়ে বড় সলিড ষ্টেট ড্রাইভ কিন্তু এখন পর্যন্ত ১৬ টেরা বাইট ই। তার মানে ১৬ হাজার গিগাবাইট জায়গা সম্পন্ন ড্রাইভ!!!

দৈত্যাকার ১৬ টেরাবাইটের এসএসডি নিয়ে স্যামসাং (2)

এই ঘোষনার মধ্য দিয়ে স্যামসাং অতিক্রম করে গেল, গত বছরে উন্মোচিত সিগ্যাট ও ওয়েষ্টার্ন ডিজিটাল এর যথাক্রমে ৮ টেরাবাইট ও ১০ টেরাবাইট হার্ড ডিস্ক ড্রাইভ এর বিশাল সংরক্ষন জায়গার সীমানাকেও। আর এর সবই হচ্ছে মাত্র ২.৫ মানে আড়াই ইঞ্চি সাইজেই।

উল্লেখ্যঃ বর্তমানে স্যামসাংয়ের সর্বোচ্চ স্পেস সম্পন্ন ১ ও ২ টেরাবাইট সলিড ষ্টেট ড্রাইভ এর দাম যথাক্রমে ৩৫ হাজার টাকা ও ৬৫ হাজার টাকা।

স্যামসাং যদিও এখন পর্যন্ত এর রিলিজ ডেট প্রকাশ করেনি তবে PM1633a মডেলের এই দৈত্যাকার ড্রাইভটির মূল্য কত হতে পারে বলে আপনার ধারনা?? মন্তব্যে জানাবেন অবশ্যই। তবে একটা ক্লু দিই, প্রতি জিবির দাম ৩২-৩৫ টাকা হারে হলে কেমন হয়??

লাকি এফএম

টেক-আসক্ত লাকিএফএম টেকমাষ্টার ব্লগের একজন উপ-প্রতিষ্ঠাতা ও প্রশাসক। পাশাপাশি তথ্য প্রযুক্তি সেবামূলক প্রতিষ্ঠান ধ্রুবক অল রাউন্ডার এ কাজ করছেন। যোগাযোগঃ ফেসবুক টুইটার গুগল প্লাস ইমেইল

আপনার মতামত ...