রিমিক্স ওএস চলবে পেনড্রাইভে (ভিডিও সহ)

স্বয়ংসম্পূর্ণভাবে অ্যান্ড্রয়েড চালানোর স্বাদ পেতে চান?? তাও ডেস্কটপ কিংবা ল্যাপীতে। জনপ্রিয় মোবাইল অপারেটিং সিস্টেম, অ্যান্ড্রয়েড, এখন দিব্যি পোর্টেবল ডেস্কটপ অপারেটিং সিস্টেম হিসেবে চলবে আপনার পিসিতে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সংস্করণ করে গড়া ৩২ বিটের এই অপারেটিং সিস্টেমটির নাম দেওয়া হয়েছে রিমিক্স ওএস। পোর্টেবল এই অপারেটিং সিস্টেমটির নির্মাতা জাইড। অ্যান্ড্রয়েড ললিপপকে (ভার্সন- ৫.০) ভিত্তি করে তৈরি অপারেটিং সিস্টেমটি চাইলেই পেনড্রাইভে ইন্সটল করে পকেটে নিয়ে যে কোন ডেক্সটপ/ল্যাপটপ কম্পিউটার এ কাজ করতে পারবে নিমিষেই।

Bootable Remix OS
রিমিক্স ওএস

রিমিক্স ওএস চালাতে গেলে একটি সম্পূর্ণ পিসির যে মানের হার্ডওয়্যারগুলো অবশ্যই থাকতে হবে-রিমিক্স ওএস চলবে পেনড্রাইভেই ভিডিও টিউটোরিয়াল (1)

  • ইউএসবি ৩.০ সংযুক্ত পিসি
  • ৬৪ বিট প্রসেসসর
  • এফএটি ৩২ বিট (FAT32) ফাইল সিস্টেমের ইউএসবি ৩.০ যাতে অবশ্যই প্রতি সেকেন্ডে নুন্যতম ২০ মেগাবাইট ডেটা রাইট করা যায় এবং সর্বনিন্ম ধারণক্ষমতা  ৮ গিগাবাইট।

রিমিক্স ওএস এর বর্তমান কোন সংস্করণে গুগল প্লে স্টোর প্রি-লোড করা থাকছেনা। জেডের ওয়েবপেজের তথ্যমতে গুগলের অনুমতি পেলে সাথে সাথেই তাদের পরবর্তী সংস্করণগুলোতে গুগল প্লে স্টোর প্রি-লোড করে বাজারে ছাড়বে। অপারেটিং সিস্টেমটি বর্তমানে সম্পূর্ণ বিনামুল্যে পাওয়া যাচ্ছে এবং ভবিষ্যতেও তাই থাকবে।

কিভাবে রিমিক্স ওএস সেটাপ দিবেন, দেখতে কেমন (ভিডিও রিভিউ)


আপনার মতামত ...