আপওয়ার্ক প্রোফাইল অ্যাপ্রুভালের সহজ তরিকা

ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস ওডেস্ক বদলে আপওয়ার্ক। বিবর্তিত মার্কেটপ্লেসটিতে অনুমোদিত প্রোফাইল তৈরী করে কাজ করতে হয়। তবে সেই প্রোফাইল অনুমোদন বেশ কিছু গূরুত্বপূর্ণ বিষয়ের উপর নির্ভর করে। আপওয়ার্ক প্রোফাইল অ্যাপ্রুভালের সহজ তরিকা জানাবেন আমাদের টেকপ্রেমী।

আমরা সবাই আপওয়ার্ক (আগের oDesk) এ কাজ করতে আগ্রহী । অবশ্য আপনি চাইলেই মার্কেট প্লেসটিতে কাজ করতে পারবেন তা নয়। কারণ আপওয়ার্ক এর সেফটি-সিকিউরিটি টীম স্প্যামিং প্রতিরোধ করার জন্য কিছু পদক্ষেপ নিয়েছে । এর একটি হল প্রোফাইল তৈরি করার পর সেটা কে আপওয়ার্ক রিভিউ করে যদি তাদের মনপূত হয় বা ভাগ্য ভালো হয় তবে তারা প্রোফাইল অনুমোদন করবে । অ্যাপ্রুভ না হলে বিড করা যাবে না । আজ আমি আপনাদের কাছে কিছু টিপস শেয়ার করব যা দিয়ে আপনি প্রোফাইল তৈরি করার সাথে সাথেই অনুমোদন হয়ে যেতে পারে । এখানে বলে রাখা ভালো যে আমি সঠিক জানি না যে আমার এই পোষ্ট আপনাদের কতটুকু কাজে আসবে কিন্তু আমি এই পদ্ধতি আনুসারণ করে ভালো ফলাফল পেয়েছি এবং আমি যাদের জন্য বা যতগুলো প্রোফাইল তৈরি করেছি সব গুলোই কোনো প্রকার রিসাবমিট ছাড়াই অ্যপ্রুভ হয়েছে । তবে চলুন জেনে নেয়া যাক কী করতে হবেঃ

আপওয়ার্ক প্রোফাইল অ্যাপ্রুভালের সহজ তরিকা

  1. প্রথমে  এমন একটা সময় নির্ধারণ করুন যখন আপওয়ার্ক এর সেফটি-সিকিউরিটি টীম-এর কাছে প্রচুর প্রোফাইল জমা পড়ে অথবা আপওয়ার্ক এর সেফটি-সিকিউরিটি টীম ব্যস্ত থাকে । যেমন ধরুন- আপনি বাংলাদেশ সময় সোমবার সন্ধ্যা ৬ঃ০০ টা বার ওদের বিজনেস আওয়ার অর্থাৎ যে কোনো দিন সন্ধ্যা ৬ঃ০০ টার সময় শুরু করুন । তবে শুক্রবার, শনিবার ও রবিবার এ প্রোফাইল করতে যাবেন না কারণ এই দিন গুলো ওদের বন্ধের দিন । তাই প্রোফাইল সাথে সাথে অ্যাপ্রুভ হবে না।
  2. upwork.com -এ গিয়ে সাইন-আপ করুন । ইমেইল ভেরিফাই করুন ।
  3. পর্যায়ক্রমে প্রোফাইল ১০০% পুর্ণ করুন  । এখন আমি তো নতুন, তাহলে পোর্টফোলিও পাব কোথায় ? এখানে আপনি যে ধরনের কাজে একপার্ট বা যে ধরনের কাজ করতে চান সেই কাজের কিছু স্যাম্পল বানিয়ে নিন ক্লায়েন্ট কে দেখানোর জন্য আর সেগুলোই আপনার পোর্টফোলিও তে অ্যাড করে দিন ।
  4. ২-৩ টি স্কিল টেস্ট দিন । তবে অবশ্যই আপনার কাজের রিলেটেড স্কিল টেস্ট হতে হবে।
  5. এবার প্রোফাইল সাবমিট করুন এবং ১-২ ঘণ্টা অপেক্ষা করুন ।

 

দেখবেন যে আপনার প্রোফাইল অ্যাপ্রুভ হয়েছে এবং কাজ খুজেতে শুরু করুন ।
এটি আমার প্রথম পোষ্ট-ভুল হলে ক্ষমা করে দিয়েন।

ফেসবুকে আমি ঃ নিঃসঙ্গ পাখি ওয়েবসাইট BuyBestSocialPlan.com 

4 thoughts on “আপওয়ার্ক প্রোফাইল অ্যাপ্রুভালের সহজ তরিকা

  • December 8, 2016 at 11:22 pm
    Permalink

    ভাই রিসাবমিট করছি তবু হচ্ছে না।কি করব?

    Reply
  • October 20, 2016 at 6:43 pm
    Permalink

    ধন্যবাদ আপনার মুল্যবান পরামর্শের জন্য। আমার মত যারা নতুন এবং আপওয়ার্ক এ কাজ করতে আগ্রহী তাদের খুব উপকারে আসবে।

    Reply
  • October 4, 2015 at 3:33 pm
    Permalink

    nice post …… want to upwork demo

    Reply

Leave a Reply

Your email address will not be published.