ব্যবসা ‘র কথা ভাবছেন ?

বর্তমান প্রযুক্তির যুগে সকল কাজ অনলাইন নির্ভর হয়ে যাচ্ছে । প্রত্যেক ব্যবসায়িক প্রতিষ্ঠানের জন্য নিজস্ব ওয়েবসাইট দরকার হয়ে পড়তেছে । যেখানে ব্যবসায়ী তার নিজস্ব পণ্যের বিজ্ঞাপন দিবে অথবা তার প্রতিষ্ঠানের সেবার বর্ণনা দিবে ।

কিন্তু এই কাজটি করতে প্রত্যেকে প্রধান দুটি সমস্যার সম্মুখিন হতে হয় ।

ব্যবসা 'র কথা ভাবছেন (1)

প্রথমটিঃ প্রথমে আপনাকে কোন সফটওয়্যার ফার্ম অথবা কোন ওয়েব ডেভেলপার কে দিয়ে আপনার প্রতিষ্ঠানের সাইট টি তৈরি করতে হবে । এটি মুটামুটি ব্যয়বহুল একটা কাজ । তারপর আপনাকে ডোমেইন হোস্টিং কিনতে হবে । আপনার সাইটটি সচল রাখার জন্য প্রতি বছর ডোমেইন হোস্টিং প্রোভাইডার দেরকে টাকা দেওয়া লাগবে ।

দ্বিতীয়টিঃ আপনি অনেক টাকা দিয়ে ওয়েবসাইট টি তৈরি করলেন এবার আপনাকে এটাকে প্রচার করতে হবে । প্রচার দুই ভাবে করা যায় । যেমন অনলাইন জগত এবং বাস্তব জগত । এই কাজটি ভাল ভাবে না করতে পারলে আপনার উদ্দেশ্য বিগ্ন হবে । আপনাকে হয় প্রচারের জন্য অনেক সময় ব্যয় করতে হবে নতুবা প্রচার করার জন্য আপনাকে লোক নিয়োগ দিতে হবে ।

 

এই কাজ গুলো বড় ব্যবসায়ীদের জন্য সহজ ব্যাপার হলে ও ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য একটু কষ্ট সাধ্য । ক্ষুদ্র ব্যবসায়ীদের কথা চিন্তা করে তাদের ব্যবসায়িক পণ্য অনলাইনে সহজে প্রদর্শনের জন্য শপিংমল.com এর সৃষ্টি হয়েছে । এখানে ক্ষুদ্র ও বড় সকল ব্যবসায়ী তাদের একটা নির্দিষ্ট আইডির মাধ্যমে তাদের সেবা ও পণ্যের বিজ্ঞাপন দিতে পারবে । তাদের এই পণ্য বা সেবাটি সকলের কাছে পৌঁছানোর দায়িত্ব Shopingmol.com এর ।

প্রবেশ করুন, আর আপনার ব্যবসায়িক পণ্য  সবার মাঝে ছড়িয়ে দিন …। ওয়েবসাইট টি দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন

shopingmol.com

আপনার মতামত ...