ফটোশপ এ ফায়ার ম্যানিপুলেশন ভিডিও টিউটোরিয়াল

অ্যাডোব ফটোশপ এর একটি চমৎকার প্রয়োগ -Fire Manipulation. ফায়ার ম্যানিপুলেশন এ ফটোশপ এর সাহায্যে কিভাবে কোনও ছবিতে অগ্নি সংযোগ করা যায় তা দেখবো টেকপ্রেমী অচর্না ঘোষ এর সাথে।


অ্যাডোব ফটোশপ এর ম্যানিপুলেশন একটি অ্যডভান্স ইমেজ এডিট পদ্ধতি যার সাহায্যে কোন ইমেজ এ খুব সুন্দর আগুনের এফেক্ট যোগ করা যায়। দীর্ঘদিন ধরে গ্রাফিক্স ডিজাইনিং এ যুক্ত থাকায় আমার ব্যাক্তিগত ধারনা, গ্রাফিক্স ডিজাইন এ যত ভালো অথবা উচ্চমানের কাজ আছে ,যাকে সাধারণত আমরা Pro Graphics Work বলে থাকি তার মধ্যে একটি অন্যতম অধ্যায় হল “ইমেজ ম্যানিপুলেসান”।


 

“ইমেজ ম্যানিপুলেসান”বলতে সাধারণত বোঝায় যে অনেকগুলি আলাদা আলাদা ইমেজ কে একত্রিত করে একটা ইমেজ এর আকারে প্রকাশ করা । বলা বাহুল্য এই কাজ যারা গ্রাফিক্স ডিজাইনিং এ একটি ভালো উচ্চতায় পৌঁছে গেছে তারা খুব সহজেই করতে পারে ।

তবে আমি আশাবাদী যে ঘরে বসে আপনারা এই ভিডিও টিউটোরিয়াটির মাধ্যমে সহজেই এই ধরনের ম্যানিপুলেসান অনায়াসে করতে পারবেন । তবে ভিডিও টিউটোরিয়াল টি খুব মনোযোগ সহকারে দেখতে হবে এবং দেখার পর প্রাকটিস করতে হবে । ইমেজ ম্যানিপুলাসান অনেক রকমের হয় । তার মধ্যে একটি অন্যতম পদ্ধতি হল Fire Manipulation. মুভি পোস্টার ডিজাইন , বই এর কভার পেজ ডিজাইন এ এর অনেক ভুরি ভুরি উদাহরণ আছে ।

আমি আশা করব এই ভিডিও টিউটোরিয়াল থেকে আইডিয়া নিয়ে আপনারা .মুভি পোস্টার ডিজাইন , বই এর কভার পেজ ডিজাইন , ম্যাগাজিন কভার পেজ ডিজাইন অনায়াসে তৈরি করতে পারবেন ।

তো যাইহোক আর বেশি কথা বাড়ালাম না ।

আমার তৈরী করা Fire Manipulation টি দেখতে ঠিক এইরকম হবে।

fire manipulation-adobephotoshoptutorial4all 630-510

বিস্তারিত জানতে এই ভিডিও টিউটোরিয়ালটি দেখুন

পরবর্তীতে আবার নতুন কিছু নিয়ে হজির হবো  সেই পর্যন্ত লাইক ও কমেন্ট করতে ভুলবেন না ।

ঈশিতা বোস

আমি ঈশিতা বোস। আমি একজন youtube partner ও গ্রাফিক্স ডিজাইনার ........... আমি আপনাদের দারুন আর মানসম্মত টিউন নিয়মিত উপহার দিতে পারব বলে আশা করি।আমার youtube video tutorial গুলো দেখতে ক্লিক করুন......https://www.youtube.com/graphicstuteblogspotin

আপনার মতামত ...