২০১৫ সালের সেরা ৫ এন্ড্রয়েড ক্যামেরা

top camera review 2015 techmasterblogcom

সেরা ক্যামেরাতো সেটাই, যেটা আপনার ‘সাথে’ থাকে। হ্যা, আপনার শখের স্মার্টফোনের ক্যামেরার কথাই বলছি। বিভিন্ন দামে চোখ ধাঁধানো সব ক্যামেরা দিয়ে বাজার মাতাচ্ছে নির্মাতা প্রতিষ্ঠানগুলো। প্রযুক্তিবাজারের এতোসব ফোন থেকে কীভাবে সেরা’টি বেছে নেবেন আপনি? সিদ্ধান্তহীনতায় ভুগছেন? আপনার জন্যেই ২০১৫ সালের সেরা ৫টি এন্ড্রয়েড ফোন ক্যামেরা বেছে এনেছে টেকমাস্টারব্লগের টেকপ্রেমীরা।

স্যামসাং গ্যালাক্সি এস৬ এডজ্‌ +

স্যামসাং বরাবরই মোবাইল ডিভাইসের ক্যামেরার ব্যাপারে সচেতন থাকে। লেটেস্ট samsung galaxy s6 edge+ best camera techmasterblogফ্লাগশিপ ফ্যাবলেট এস৬ এডজ্‌+, ক্যামেরায় ২০১৫ সালের সেরার তালিকায় তাই বেশ উপরেই অবস্থান করছে। ১৬ মেগাপিক্সেলের ক্যামেরাটিতে এফ/১.৯ লেন্স ব্যাবহার করা হ্যয়েছে। দ্রুত ছবি তুলতে গিয়ে ক্যামেরা নড়ে গেলেও আপনার তোলা ছবি blur হবেনা, কারন এস৬ এডজ্‌+’এ আছে ওআইএস(অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন) এবং ভিডিআইএস(ভিডিও ইমেজ স্ট্যাবিলাইজেশন) প্রযুক্তি। যেকোনো স্মার্টফোন থেকেই অনেক দ্রুত ক্যামেরা অন হয় এই ফোনটিতে। হোম বাটনে ডাবল ট্যাপ করুন, এতো দ্রুত ক্যামেরা অন হবে যে বুঝতেই পারবেননা!

নেক্সাস ৬পি

সেরার তালিকায় গুগলের নেক্সাস ৬পি’কে রাখতেই হবে। কারন? কারন হল অল্প আলোতেতে এর অসাধারন পারফরম্যান্স! নিশ্চিত থাকুন, আর কোনো ক্যামেরাইnexus 6p best camera review techmasterblog আপনাকে অল্প আলোতে নেক্সাস ৬পি’এর মতো ন্যাচারাল স্ন্যাপ দিতে পারবেনা। এছাড়া এর এইচডিআর+ মুড’ও আপনাকে মুগ্ধ করবে। ওআইএস না থাকলেও ডুয়ালটোন ফ্ল্যাশ সমৃদ্ধ ১২.৩ মেগাপিক্সেলের এই ক্যামেরা দিয়ে আপনি দারুন সব এট্রাক্টিভ ফোটো তুলতে পারবেন।

মটোরোলা মটো এক্স পিউর এডিশন
motorolla moto x pure edition techmasterblogইউএস ভিত্তিক ব্র্যান্ড মটোরোলা ক্যামেরার জন্যে বিখ্যাত না হলেও, এর লেটেস্ট ফ্ল্যাগশিপ ‘মটো এক্স পিউর এডিশন’ আপনাকে দেবে প্রিমিয়াম কোয়ালিটির ক্যামেরা পারফরম্যান্স। ২১ মেগাপিক্সেলের ডুয়াল-টোন ফ্ল্যাশ সমৃদ্ধ এই ক্যামেরায় ব্যাবহার করা হয়েছে এফ/২.৮ এপারেটিভ লেন্স। ক্যামেরাটির কালার প্রোডাক্টশন আপনাকে দেবে দারুন অভিজ্ঞতা। মিডরেঞ্জ দামের মধ্যে যদি অসাধারন ক্যামেরা পারফরম্যান্স আশা করেন, তবে মটো এক্স পিউর এডিশন হতে পারে আপনার সেরা পছন্দ।

এলজি জি৪

ক্যামেরা নিয়ে আপনার সব চাওয়া মেটাবে এলজি জি৪’এর ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। এক্সেলেন্ট ডিটেইল সমৃদ্ধ ফটো তুলতে আপনি এতোটুকুও বেগ পাবেননা, এমনকিlg g4 best camera reviewtechmasterblog অন্ধকারেও! অসাধারন ফ্ল্যাশ, লেজার অটোফোকাস, এফ/১.৮ এপারেটিভ লেন্সের ব্যাক, আর ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ২০১৫ সালের সেরার সেরা। স্মার্টফোনটির ব্রিলিয়ান্ট ফটো প্রসেসিং সফটওয়্যার আপনাকে সোশ্যাল মিডিয়ায় সেলিব্রেটি বানিয়ে দেবে!

সনি এক্সপেরিয়া যেড৫

sony xperia z5 best cameratechmasterblogঅবিশ্বাস্য দ্রুত অটোফোকাস সমৃদ্ধ যেড৫’এর ক্যামেরা ০.০৩ সেকেন্ডেই ছবি তুলতে সক্ষম! ১২০ ফ্রেম-পার-সেকেন্ডে অসাধারন স্লো-মোশোন ভিডিও ধারন করতে পারেবেন সনির এক্সপেরিয়া সিরিজের এই সেরা ফোনটিতে। ‘লসলেস জুম’ ফিচার ব্যাবহার করে আপনি ৮ মেগাপিক্সেল পর্যন্ত নয়েজলেস জুম করে ছবি তুলতে পারবেন, এতোটুকুও ড্যামেজ পাবেননা ছবিতে। ২৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরাটি আপনার মন জয় করবে প্রথম দেখাতেই!

 

তো? আপনি কোনটি নিচ্ছেন?

আপনার মতামত ...