৫০০ টাকা রিচার্জ লিমিট, ভোগান্তি ও করনীয়

ধরুন আপনার একটি ইন্টারন্যাশনাল আর্জেন্ট কল দিতে হল, কিংবা বড় ভলিউমের ইন্টারনেট ব্যবহার করছেন সীম থেকে। এতদিন হয়তো ঝামেলা ছাড়াই করতে পারতেন লিমিট ছাড়াই। কিন্তু থমকে দাড়াতে হবে খুব তাড়াতাড়িই। কারন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা তথা বিটিআরসি ‘র পাঠানো এক চিঠিতে টেলিকম অপারেটর গুলোকে নির্দেশ দিয়েছে সর্বোচ্চ রিচার্জ সীমা সহ সর্বোচ্চ ব্যালেন্স সীমা নির্ধারনে। এমনকি সর্বোচ্চ ব্যালেন্স ট্রান্সফার সিমা ও নির্ধারন করে দিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি।

বিটিআরসি সিস্টেম অ্যান্ড সার্ভিসেস পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ জুলফিকার স্বাক্ষরিত ওই চিঠিতে  বলা হয়েছে,


পোষ্টপেইড রিচার্জ নির্ধারিত হবে ইউজেজ ভলিউমের উপর


৫০০ টাকা রিচার্জ লিমিট, ভোগান্তি ও করনীয়

অন্যদিকে

প্রিপেইড ইউজারদের যেসব সীমা দেওয়া হয়েছে,


 

  • ১ দিনে সর্বোচ্চ ব্যালেন্স রিচার্জ করতে পারবে ৫০০ টাকা মাত্র

  • মাসে সর্বোচ্চ ১০০০ টাকা ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন সর্বোচ্চ ৩০০ টাকা করে


  • ব্যবহারকারীর সর্বোচ্চ ব্যালেন্স থাকতে পারবে ৫০০০ টাকা


৫০০ টাকা রিচার্জ লিমিট, ভোগান্তি ও করনীয় mobile-rechargeযদিও ইন্টারনেট ডাটা কথা কিছু বলা হয়নি তবে যারা প্রত্যন্ত অঞ্চলে কিংবা শহরের কিছুটা বাইরে ব্রডব্যান্ড ইন্টারনেট বঞ্ছিত তাদেরকে কিন্তু ঠিকই ৯০০-১০০০ টাকা থেকে শুরু করে পনেরশ এর মত হতে পারে। সেক্ষেত্রে কিন্তু বড্ড ভাল বিপাকে পড়তেই পারেন। পাক্কা ২-৩ অপেক্ষা করতে হতে পারে শুধু ইন্টারনেট প্যাক কিনার ব্যালেন্স যোগার করতে। নিশ্চয়ই ইন্টারনেট ইউজ করতে পোষ্টপেইড ইউজের পরামর্শ দিতে চাইবেন না!!

তবে আশার কথা হল বাংলা টেক নিউজ পোর্টাল কে বিটিআরসি’র চেয়ারম্যান বলেছেন,

সিদ্ধান্তটি পরীক্ষামূলকভাবে চালু হচ্ছে। তবে গ্রাহকদের খুব বেশি অসুবিধা হলে পরে আলাপ-আলোচনা করে পরিবর্তন করার ব্যাপারে উদ্যোগ নেবেন।

আসুন জানি কিভাবে কমপ্লেইন জানাবোঃ

মেইল করুনঃ


 

  • consumer.inquiries@btrc.gov.bd
  • btrc@btrc.gov.bd
  • www.btrc.gov.bd/contact-us

 

লাকি এফএম

টেক-আসক্ত লাকিএফএম টেকমাষ্টার ব্লগের একজন উপ-প্রতিষ্ঠাতা ও প্রশাসক। পাশাপাশি তথ্য প্রযুক্তি সেবামূলক প্রতিষ্ঠান ধ্রুবক অল রাউন্ডার এ কাজ করছেন। যোগাযোগঃ ফেসবুক টুইটার গুগল প্লাস ইমেইল

আপনার মতামত ...