দেহের গোপনীয়তা ফাস করবে স্যামসাং

ফিটন্যাস ট্র্যাকার গুলো কেবল পালস রেট মাপতে পারবে, অনেকে এতেই সন্তুষ্ট থাকলেও টেক জায়ান্ট স্যামসাং মোটেও থেমে নেই। তাই দক্ষিন কোরিয়ান এই প্রযুক্তি প্রতিষ্ঠান নিয়ে আসছে এক চীপ, যা কিনা ফিটনেস ট্র্যাকারগুলোকে রীতিমত ভ্রাম্যমান ডায়াগনষ্টিক সেন্টারে রুপান্তর করবে।

দেহের গোপনীয়তা ফাস করবে স্যামসাং-samsung bio processor (1)ডিসেম্বরের ২৮ তারিখের এক ঘোষনায় তারা জানায়, স্যামসাং নতুন একটি চিপের প্রোডাকশন শুরু করবে যা শরীরের তাপমাত্রা এবং স্ট্রেস লেভেল মাপতে সক্ষম। ফিটনেস ট্র্যাকার ডিভাইসগুলোতে ব্যবুহারের জন্য এই চিপটিকের নাম দেয়া হয়েছে ‘বায়ো প্রসেসর’। এই বায়ো প্রসেসর রীতিমত আপনার শরীরের গোপনীয়তা গুলোকে খুজে বের করবে।


দেহের গোপনীয়তা ফাস করবে স্যামসাং-samsung bio processor (3)আসছে ২০১৬ ‘র মাঝামাঝি সময়ের মাঝেই বায়ো প্রসেসর সম্বৃদ্ধ পরিধেয় প্রযুক্তি বাজারে আনতে চায় স্যামসাং। স্যামসাং এর নতুন কোন গিয়ার কিংবা আগ্রহী যেকোন কোম্পানির রিষ্টব্যান্ড কিংবা স্মার্টওয়াচ ব্যবহৃত হবে বলে জানিয়েছেন টেক জায়ান্টটি।


দেহের গোপনীয়তা ফাস করবে স্যামসাং-samsung bio processor (4)প্রযুক্তির আরেক জায়ান্ট অ্যাপল ও কিছুদিন আগে উন্নত ফিটনেস ট্র্যাকার আনার ঘোষনা দিলেও অ্যাপল ওয়াচ কেবল হার্টবিট মনিটর করতেই সক্ষম। অবশ্য বায়ো প্রসেসর ঘোষনার মাধ্যমে ফিটনেস ট্র্যাকার প্রতিযোগিতায় স্যামসাং নিঃসন্দেহে এক ধাপ এগিয়ে থাকবে বলেই ধরে নেওয়া যায়।


আপনিও ক তাই মনে করেন? জানাতে ভূলবেন না মন্তব্যে।

মাসউদ ইকবাল

আমি মাসউদ ইকবাল, টেকমাস্টারব্লগ কমিউনিটির একজন উপদেষ্টা। বাংলা ভাষায় প্রযুক্তি বিষয়ক ওয়েব কন্টেন্টের মানসম্মত এক সংগ্রহ তৈরীর লক্ষ্যে টেকমাস্টারব্লগের এই যাত্রায় আপনাকে স্বাগতম জানাচ্ছি। সাথে থাকুন।

আপনার মতামত ...