অপসারণ হচ্ছে নকল অ্যানড্রয়েড অ্যাপ

অ্যানড্রয়েড মার্কেটপ্লেসে জনপ্রিয় সফটওয়্যারগুলোকে অনুকরণ করে অনেক নকল এবং প্রতারণরার Yongnuo উদ্দেশ্যে তৈরি অ্যাপ্লিকেশন জমা পড়ছে। তাৎক্ষণিকভাবে এসব নকল অ্যাপ্লিকেশনগুলোকে যাচাই করতে না পারায় আর্থিক ক্ষতির শিকার হচ্ছেন ???.. ব্যবহারকারীরা। আর তাই এসব নকল অ্যাপ্লিকেশনকে অপসারণ করা শুরু করেছে অ্যানড্রয়েড নির্মাতা গুগল।

জানা গেছে, সম্প্রতি রাশিয়া ভিত্তিক একটি চক্র প্রতারণার উদ্দেশ্যে এসব সফটওয়্যার নির্মাণ এবং তা মার্কেটপ্লেসে জমা দিচ্ছে। এসব সফটওয়্যার ডাউনলোড এবং স্মার্টফোনে ইনস্টল করার পর cheap mlb jerseys এটি স্বয়ংক্রীয়ভাবে একটি নির্দিষ্ট নাম্বারে এসএমএস পাঠাচ্ছে, যেটিতে ব্যবহারকারীদের খরচ হচ্ছে ৩ ইউরো। wholesale nfl jerseys বিষয়টি একটি নিরাপত্তা সংস্থার নজরে আসলে cheap mlb jerseys এ ব্যাপারে প্রতিবেদন wholesale mlb jerseys প্রকাশ করে তারা।

গুগল জানিয়েছে, ইতিমধ্যে মার্কেটপ্লেসে থেকে ইতিমধ্যে ২২ টি ক্ষতিকর অ্যাপ্লিকেশন অপসারণ করা হয়েছে। এগুলোর মধ্যে জনপ্রিয় современные গেইম অ্যাংরি বার্ড, কাট দ্যা রোপের মতো অ্যাপ্লিকেশনের নকল সংস্করণও রয়েছে। এছাড়াও ওয়ালপেপার টুইলাইট, টেট্রিস, নিড ফর স্পিড, সিম সিটি, পুস SM-kvalt?vling ইন বুটসের মতো জনপ্রিয় অ্যাপ্লিকেশনেরও নকল সংস্করণ রয়েছে।

এন্টিভাইরাস নির্মাতা প্রতিষ্ঠান ক্যাসপারস্কির গবেষক ডেভিড এম বলেন, অ্যাপ্লিকেশন ডাউনলোডের জন্য অন্যান্য সব প্লাটফর্মের চেয়ে অ্যানড্রয়েড মার্কেটপ্লেস নিশ্চিন্তেই সেরা, তবে এখানে যে সমস্যা রয়েছে সেটি হলো wholesale jerseys নিরাপত্তা। এখানে ম্যালওয়্যার ইফেক্টেড সফটওয়্যার পরিমাণ 40 বাড়ছে দিন দিন।
তবে ‘রাফ্রড’ খ্যাত এসব প্রতারণামূলক Boy অ্যাপ্লিকেশনের ?? বিরুদ্ধে এমন ব্যবস্থা অব্যাহত থাকবে বলে জানিয়েছে গুগল।

One thought on “অপসারণ হচ্ছে নকল অ্যানড্রয়েড অ্যাপ

আপনার মতামত ...