সর্বোচ্চ ২০০০ টাকা রিচার্জ লিমিট ৭ দিনে !!

সপ্তাহ দুয়েক আগে জেনেছিলাম দৈনিক সর্বোচ্চ ৫০০ টাকার লিমিটের কথা এবং তা পরে আলাপ আলোচনায় ২০০০ টাকা পুনঃনির্ধারন করার কথাও জেনেছিলাম। কিন্তু যেখানে দাবিটাই ছিলো রিচার্জ লিমিট বাড়ানোর সেখানে হিতে বিপরীত হল বলেই মনে হচ্ছে
সপ্তাহে সর্বোচ্চ দুই হাজার টাকা রিচার্জ করার নতুন নিয়ম টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি প্রায় চূড়ান্ত করতে যাচ্ছে।৫০০ টাকা রিচার্জ লিমিট, ভোগান্তি ও করনীয়
মোবাইল ফোন অপারেটরগুলোর কর্মকর্তারা বলেন, যাদের বেশি প্রয়োজন হয় তারা এখন সপ্তাহজুড়ে আরও কম রিচার্জ করতে পারবেন।
বিটিআরসি হঠাৎ প্রিপেইড গ্রাহকদের জন্য দৈনিক সর্বোচ্চ ৫০০ টাকা রিচার্জের সীমা বেঁধে দেওয়ার নিয়ম চালু করে। কিন্তু গ্রাহক, অপারেটর ও রিচার্জের সঙ্গে জড়িত খুচরা ব্যবসায়ীরা এর বিরোধিতার কারনেই পুনঃর্বিবেচনার ব্যাপারটি আসে। এ বিষয়ে মোবাইল ফোন অপারেটরগুলোর সঙ্গে বৈঠক করে বিটিআরসি। অপারেটরগুলোর ইন্টারনেট প্যাকেজের জন্য রিচার্জের বিষয়টি ঠিক করার তাগিদ দিলে কমিশন রিচার্জের পরিমান বাড়াতে টেলিযোগাযোগ বিভাগকে সুপারিশ করবে বলে সিদ্ধান্ত নেয়।
ওই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, বিটিআরসি রোববার রির্চার্জের সীমা বাড়ানোর নতুন প্রস্তাব টেলিযোগাযোগ বিভাগে পাঠায়। রিচার্জের সর্বোচ্চ সীমা বৃদ্ধির বদলে তা উল্টো কমে গেছে বলে মনে করছেন মোবাইল ফোন অপারেটরগুলোর কর্মকর্তারা সহ সবাই।
তবে এ নিয়মে পোস্টপেইড গ্রাহকদের জন্য কোনো ধরাবাঁধা নিয়ম নাই বললেই চলে যেখানে প্রি-পেইড গ্রাহকরা মাসে সর্বোচ্চ ১০০০ টাকা ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। এবং দিনে ৩০০ টাকার বেশি ব্যালেন্স ট্রান্সফার করা যাবে না।

আপনার মতামত ...