৩৬০ ডিগ্রী ডিজিটাল স্বাস্থ্যসেবায় আরএক্স৭১

টেকনোলজি দ্বারা দেশের মানুষকে সেবা পৌছানোর উদ্দেশ্যে একটা পাগলাটে চিন্তা নিয়ে দেড় বছর আগে কাজ শুরু করা কয়েকজন তরুন জড়ো হন এক ছাদের নিচে, যাদের টার্গেট ছিল দেশের স্বাস্থ্যসেবার ডিজিটাইজেশন। বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থাকে ডিজিটাইজ করার পাশাপাশি জনসচেতনতা সৃষ্টির জন্যে তাদের কার্যক্রম শুরু করে Rx71 নামে। অনেকটা নিজের খেয়ে বনের মোষ তাড়ানোর মত অবস্থা যাকে বলে।

৩৬০ ডিগ্রী ডিজিটাল স্বাস্থ্যসেবায় আরএক্স৭১ rx71 (1)
RX71 LOGO
বাংলাদেশের স্বাস্থ্যসেবায় প্রথম ৩৬০ ডিগ্রী সলিউশন ডেভলপ করাই Rx71 এর মূল উদ্দেশ্য। আপাতত ৫ টা মডিউল নিয়ে তারা যাত্রা শুরু করেছে, যেখানে থাকছে রোগ নির্ণয়, স্বাস্থ্যজ্ঞান, খাদ্য ও পুষ্টি, ডাক্তার ডিরেক্টরি এবং হাসপাতাল ডিরেক্টরি। ২০১৬ সালের প্রথম দিনই তারা তাদের ওয়েবসাইটটির বেটা ভার্সন চালু করেন।
৩৬০ ডিগ্রী ডিজিটাল স্বাস্থ্যসেবায় আরএক্স৭১ rx71 (3)
RX71 বেটা ওয়েব

তারা বলেন,

প্রায় ৬০‌+ জনের প্রচেষ্টায় খুবই সুন্দর গবেষনার মত কাজ হয়েছে এবং ভবিষ্যতে আরও নতুন নতুন মডিউল নিয়ে আসব ইনশাল্লাহ। এতদিনের কাজের আজকেই ছোটখাট একটা উদ্বোধন হল, নতুন বছরে ভাল কিছুর প্রত্যাশায়।

৩৬০ ডিগ্রী ডিজিটাল স্বাস্থ্যসেবায় আরএক্স৭১ rx71 (2)
আরএক্স৭১ বেটা

আরএক্স৭১ এর অফিসিয়াল ওয়েবসাইট

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...