নতুনরুপে মাইক্রোসফটের গ্রাহক সেবা!

উইন্ডোজ অপারেটিং সিস্টেম ও অফিস প্রোগ্রাম ব্যবহারকারীদের জন্য নতুন গ্রাহক সেবা চালু করেছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফট। সম্প্রতি এ সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ‘অ্যানসার ডেক্স’ নামের এই সেবাটি মাইক্রোসফট স্টোরের একটি অংশ হিসেবে চালু করা হয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের কম্পিউটারের বিভিন্ন সমস্যা সমাধানে অনলাইন অথবা সেলফোনে প্রতিষ্ঠানটির কাছ থেকে সেবা নিতে পারবেন।
‘অ্যানসার ডেক্স’টি অ্যাপলের জিনিয়াস বারের আদলে তৈরি হয়েছে বলে মনে করছেন প্রযুক্তি বিশ্লেষকরা।

মাইক্রোসফট জানিয়েছে, প্রতিটি অ্যানসার ডেক্স একজন করে সেবাপ্রদানকারী প্রতিনিধির মাধ্যমে পরিচালিত হবে। ফ্রি অনলাইন চ্যাট অথবা সেলফোনের মাধ্যমে তিনি গ্রাহকদের সেবা দেবেন। তবে যদি কোনো কারনে ঐ প্রতিনিধি এই ফ্রি সেবা দিতে ব্যার্থ হন তাহলে গ্রাহকরা সময় ও সেবার মান হিসেবে অর্থ পরিশোধ করে অন্য প্রতিনিধিদের সহায়তা নিতে পারবেন। উইন্ডোজ অথবা অফিস প্রোগ্রাম শেখার জন্য প্রতি ঘন্টায় ৪৯ ডলার, ভাইরাস নির্মুল ও মেলওয়্যার নিরাপত্তায় প্রতি ২ ঘন্টা ৯৯ ডলার গুনতে হবে গ্রাহককে। এছাড়া উইন্ডোজ অথবা অফিস প্রোগ্রামের কোনো সমস্যা সমাধানে প্রতি ঘন্টায় ৯৯ ডলার ও পিসির কার্যক্ষমতা বৃদ্ধি করার জন্য প্রতি ২ ঘন্টায় একই পরিমান অর্থ পরিশোধ করতে হবে।
সংশ্লিষ্ঠরা আশা করছ্নে, নতুন এই সেবার মাধ্যমে গ্রাহকদের অনেক পজেটিভ প্রভাব ফেলবে। এছাড়া আলাদা আলাদা সেবার কারনে মাইক্রোসফটের আয়ের পরিমানও বাড়বে।

One thought on “নতুনরুপে মাইক্রোসফটের গ্রাহক সেবা!

আপনার মতামত ...