আলীবাবার ইন্টারনেট কার

আলীবাবার ইন্টারনেট কারইন্টারনেট ছাড়া আমরা আমাদের জীবন এক মিনিটও ভাবতে পারিনা। ইন্টারনেট ছাড়া এখন আমাদের জীবন অচল। তাই ইন্টারনেট কে আরো স্মার্ট করতে আগামী মাসেই উন্মোচিত হতে যাচ্ছে ইন্টারনেট সংযুক্ত

স্মার্ট কার, যাকে ইন্টারনেট কার বলা হচ্ছে।চীনের ই-কমার্স জায়ান্ট আলিবাবা এই ইন্টারনেট কার উন্মোচন করার সকল প্রস্তুতি নিয়েছেন বলে জানিয়েছেন দ্য  পিপল’স ডেইলি।আলিবাবার প্রধান কারিগরি কর্মকর্তা ওআং জিয়ান জানিয়েছেন, কারের প্রযুক্তিগত  উদ্ভাবনে ইন্টারনেট চরিত্র অন্যতম। স্পোর্ট ইউটিলিসিট  ভেহিকল (এসেউভি) আগামী এপ্রিলে উন্মোচন করবে এই ইন্টারনেট কার।

নতুন এই ইন্টারনেট কার অনেকটাই এনার্জি সাশ্রয়ী। ১ লাখ ৬০ কিলোমিটার চলার পরেও এর ব্যাটারি ৮০ শতাংশ চার্জ ধরে রাখতে সক্ষম।

কম্পিউটার, আধুনিক সেন্সর, টেলিকমিউনিকেশন, অটোমেটিক কন্ট্রোল ইত্যাদি খুব সহজেই সমর্থন করবে এই ইন্টারনেট কার।

এই আধুনিক গাড়িটি আলিবাবা ও অটোমোটিভ ইন্ডাস্ট্রি যৌথভাবে তৈরি করছে। এই গাড়িটিতে কার-নির্ভর শব ধরনের স্মার্ট অপারেটিং সিস্টেম থাকবে। এই স্মার্ট কার প্রকল্পে আলীবাবা ৮০০ গবেষক নিয়োগ ও বিলিয়ন ডলার বিনিয়োগ করছে।

ইন্টারনেট কার শুধুমাত্র মানুষের সাথে যোগাযোগ তৈরি করবে তা নয়, এই গাড়িটি কার টু কার, কার টু রুদ, কার টু ইনফ্রাস্ট্রাকচার ইত্যাদির সাথেও যোগাযোগ তৈরি করতে সক্ষম।

আপনার মতামত ...