গুগল স্ট্রিট ভিউ সেবা চালু শ্রীলংকায়

Street-View-640x400

গত সপ্তাহে ইন্টারনেট জায়ান্ট গুগল জানায় তারা শ্রীলংকায় নিজেদের স্ট্রিট ভিউ চালু করতে যাচ্ছে। এর মাধ্যমে শ্রীলংকা সহ সারা বিশ্বের মানুষ এখন শ্রীলংকাকে দেখতে পারবে। তবে সবচেয়ে বড় সুবিধা হবে শ্রীংকার জনগন ও বাইরের টুরিস্টদের। এখন তাদের রাস্তা বা জায়গা খুজে পাওয়া অনেক সহজ হয়ে যাবে। তাছাড়া কোথা থেকে কোথা যেতে কতক্ষন লাগবে বা কিভাবে কোন রাস্তা দিয়ে যাবে তাও খুব সহজেই জানতে পারবেন ব্যবহারকারীরা ।Aclima-equipped_Google_Street_View_Car.0.0

গুগলের পাবলিক পলিসি ম্যানেজার হেলেনা লেসারচ এক বিবৃতিতে বলেন

“আমরা শ্রীলংকায় নিজেদের গুগল স্ট্রিট ভিউ সার্ভিস চালু করতে পেরে আনন্দিত।”

স্ট্রিট ভিউ এর ছবি কালেকশনের জন্য গুগল স্ট্রিট ভিউ টিম শ্রীলংকার প্রত্যেকটি স্টেটে প্রায়৫০,০০০হাজার মাইল অতিক্রম করে! চা-বাগান থেকে সাদা সমুদ্রসৈকত, কলম্বো থেকে ডাউনটাউন সহ পুরো দেশটার সৌন্দর্য তুলে ধরা ই ছিলো তাদের মুল লক্ষ্য।

এর আগে গুগল পৃথিবীর ৭৬টি দেশে নিজেদের স্ট্রিট ভিউ সার্ভিস চালু করে। বাংলাদেশ ২০১৩ সালে গুগল স্ত্রিট ভিউ সার্ভিস লাভ করে ।

12079595_1506667016319485_4958118057967835418_n-700x467স্ট্রিট ভিউ সার্ভিস হলো এমন একটি সুবিধা যার মাধ্যমে আপনি গুগল ম্যাপের বাড়তি সুবিধা নিতে পারেন। এই স্ত্রিট ভিউ তে আপনি নিজের অবস্থান নির্ণয় করে খুব সহজেই নিজের গন্তব্য তে কিভাবে যাবেন তা দেখতে পারেন। বাসা থেকেই অলিগলি খুজে বের করতে পারেন। এর ফলে আপনার গন্তব্যতে যেতে বা কোনো জায়গা খুজে বের করতে অতিরিক্ত সময় লাগবেনা! তাছাড়া এই স্ট্রিট ভিউ তে আপনি সুযোগ পাবেন রাস্তার চারিপাশ দেখার! পুরো ৩৬০ ডিগ্রি ঘুরে দেখার! মানে ঘরে বসেই বসেই রাস্তাঘাট সমন্ধে মোটামোটি একটা ভালো ধারনা করে নিতে পারেন।

স্ট্রিট ভিউ সার্ভিস পাওয়ার মাধ্যমে শ্রীলংকা এগিয়ে গেলো আরো এক পা!!

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...