জিমেইল নিরাপত্তা জোরদার করলো গুগল

প্রযুক্তি বিশ্বের এখন নজর নিজের নিরাপত্তার দিকে ! নিজের নিরাপত্তা বলতে নিজের ডেটাগুলোকে সুরক্ষিত রাখার বিষয়ে এখন অনেকেই চিন্তিত । অ্যাপেল-এফ বি আই সংঘর্ষের পরে এখন গুগল-মাইরোসফট-অ্যাপল সবাই ই নজর দিচ্ছে নিজের ব্যবহারকারীদের ডেটার সুরক্ষার দিকে!

google-account-securituy-680x400সেই হিসাবে জি-মেইল দিয়েই শুরু করলো গুগল ! জি-মেইলের নিরাপত্তা বৃদ্ধি করলো তারা । গত শনিবার থেকে তার ব্যবহারকারীদের জন্য এই সুবিধা চালু করে গুগল । এই নতুন নিরাপত্তা ব্যবস্থায় মেইলের মাধ্যমে আসা যেকোনো সন্দেহজনক লিংক বা ম্যালওয়ার যুক্ত ফাইল-ওয়েবসাইট লিংক থাকলেই আপনাকে সতর্কবার্তা দিবে গুগল । পুরো একটি পেইজে জুড়ে থাকবে সতর্কবার্তাটি । এর ফলে ব্যবহারকারী খুব সহজেই সতর্ক হয়ে যেতে পারেন।  কারন খুব সহজেই ভুলবশত বা অসাবধানতাবশত কোনো লিংকে ক্লিক করে ব্যবহারকারী তার নিজের ডেটা নিজের অজান্তেই অন্য কারো হাতে তুলে দিতে পারেন ! এমনকি নিজের অ্যাকাউন্ট টাও হারাতে পারেন! তাছাড়া এই নিরাপত্তা ব্যবস্থায় ব্যবহারকারীরা তার প্রয়োজনীয় গোপন ফাইলে এক্সট্রা সিকিউরিটি কোড ও দিয়ে রাখতে পারেন। gmail-logo-34666

 

হ্যাকারদের এবং সরকারী গোয়েন্দাবাহিনীর নজর থেকে নিজের ব্যবহারকারীদের সুরক্ষা দেওয়ার জন্যই এই বাড়তি সুরক্ষার ব্যবস্থা করলো গুগল। তবে জিমেইল আইডি হ্যাক  হওয়ার হার খুব ই কম  মাত্র ০.১% । তবে এই বাড়তি নিরাপত্তার ফলে গগলের প্রতি ব্যবহারকারীদের আস্থা আরো বাড়বে বলে ধারনা করছে গুগল।

 

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...