চিনে প্রথম সাইবার সিকিউরিটি সংগঠন চালু হলো

চীনে এই প্রথমবারের মতোন সাইবার সিকিউরিটি সংগঠনের পথচলা শুরু হলো । গত শুক্রবার চীনের রাজধানী বেইজিং এ “সাইবার সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব চায়না” নামক এই নিরাপত্তা প্রতিষ্ঠান চালু করা হয়।

cyber-740x600

প্রতিষ্ঠানটি মুলত জাতীয় নিরাপত্তার স্বার্থে খোলা হয়েছে। এর মূল লক্ষ্য হবে জাতীয় নিরাপত্তা নিশ্চিত করা,সাইবার নিরাপত্তা নিয়ে গবেষনা করা,সাইবার সিকিউরিটির মান বাড়ানো। নিজের দেশের বিভিন্ন প্রতিষ্ঠানকেও সাইবার সিকিউরিটি সহায়তা প্রদান করবে সংগঠনটি। তাছাড়া নিজের দেশের ইন্টারনেট সেবা দানকারী প্রতিষ্ঠানগুলোকেও প্রয়োজনীয় দিক নির্দেশনা সহ সহায়তা দিবে এই অরগানাইজেশন। সংগঠনটির উদ্ভোদনের সময় দেশটির সাইবারস্পেস এর উপ-পরিচালক ওয়াং জিউজুন বলেন “সংগঠনটি দেশের সাইবার নিরাপত্তা বজায় রাখার পাশাপাশি একে উন্নত করার মাধ্যমে সাইবার জগতে আমাদের একটি শক্তিশালী জগতে পৌছাতে সাহায্য করবে বলে আমি আশা করি।” গত ফেবরুয়ারীতে চীন সাইবার স্পেসে নিজের অবস্থান শক্ত করার জন্য নিজের ৩০কোটি ইয়ানের(৪৬মিলিয়ন ডলার)  প্রথম বিশেষ ফান্ড গঠন করে।

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

Leave a Reply

Your email address will not be published.