কিভাবে মেসেঞ্জারে চালাবেন একাধিক আইডি

facebook-messenger

ফেসবুককে এখন আমাদের নিত্যসঙ্গী বলা যায়। স্কুলের পড়া জানতে ফেসবুক,সুখ-দুঃখ ভাগ করতে ফেসবুক,প্রেম করতেও ফেসবুক,এমনকি ব্যবসাইয়িক আলাপ আলোচলাসহ কেনা কাটাও এখন হয় ফেসবুকে। ফেসবুকে চ্যাট বা কথা বলার জন্য আমরা সাধারনত এখন মেসেঞ্জারই ব্যাবহার করি। তবে ব্রাউজারে ব্যাবহার কারীও নেহায়েত কম নয়। ফেসবুক মেসেঞ্জার হলো ফেসবুকের নিজের তৈরী অ্যাপ যাতে সে ম্যাসেজ করার সাথে সাথে অন্যান্য সকল সুবিধা সর্বোচ্চ পরিমানে দিয়ে থাকে। যেমন মেসেঞ্জারে আপনি চ্যাট কালার করতে পারেন, নিকনেম দিতে পারেন কারো, গ্রুপ চ্যাট ও খুলতে পারেন খুব সহজেই । মোট কথা বলতে গেলে ফেসবুক চ্যাটের ক্ষেত্রে সবচেয়ে সোজা ও আকর্ষণীয় অ্যাপ হলো মেসেঞ্জার ।

 

আগে মেসেঞ্জারে আইডি চেঞ্জ করা নিয়ে অনেক ঝামেলা হতো। ডাটা ক্লিয়ার করে নতুন আইডী বসাতে হতো কিন্তু মেসেঞ্জারের সর্বশেষ আপডেটে এসেছে নতুন ফিচার। যাতে আপনি একই মেসেঞ্জারে একাধিক আইডি লগ ইন করে রাখতে পারবেন। যখন খুশি চেক ও করতে পারবেন।

চলুন দেখে নেই কিভাবে মেসেঞ্জারে একাধিক আইডি রাখা এবং ব্যবহার করা যাবে ঃ

 

কিভাবে একাধিক অ্যাকাউন্ট অ্যাড করা যাবেঃ 

প্রথমে আপনার মেসেঞ্জারের সেটিংসে প্রবেশ করুন। সেখানে অ্যাকাউন্ট অপশনে ক্লিক করুন। অ্যাকাউন্টে ঢুকে উপরের ডান দিকে “+ ” চিন্হতে  ক্লিক করুন । তারপর আপনার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করুন। ব্যাস হয়ে গেলো এভাবে আপনি অনেক গুলো আইডি সাইন করে রাখতে পারেন । কিভাবে এক আইডি থেকে অন্য আইডিতে সাইন ইন(sign in) করবেন তার জন্য স্ক্রল করুন।

1  2     3

 

কিভাবে এক আইডী থেকে অন্য আইডী সুইচ করবেন ঃ

এক আইডি থেকে অন্য আইডিতে যাওয়ার জন্য আপনাকে আবার যেতে হবে অ্যাকাউন্টসে। সেখানে যে আইডিতে প্রবেশ করতে চান সেটাতে ক্লিক করুন । তারপর দ্বিতীয় চিত্রের মতোন কনফারমেশন আসবে সেখানে কনটিনিউ(Continue) তে ক্লিক করুন । ব্যাস আপনার তখন আপনার কাঙ্ক্ষিত আইডিতে সাইন ইন হয়ে গেলো।

4        05

 

কিভাবে অ্যাকাউন্ট রিমুভ করবেন ঃ

অ্যাকাউনট লিস্টে গিয়ে যেই অ্যাকাউন্ট রিমুভ করতে চান তার ডান পাশের মেনু বাটনে ক্লিক করুন। রিমুভ অপশন পেয়ে যাবেন। সেখানে ক্লিক করলেই মেসেঞ্জার থেকে আপনার অ্যাকাউন্ট টি রিমুভ হয়ে যাবে।

1     5

 

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...