আসছে গুগলের ফাইবার ফোন

Google-Fiber-Phone

পুরো দুনিয়া যখন তারযুক্ত ল্যান্ডফোনের কথা ভুলতে বসেছে তখন গুগল আবার সবাইকে মনে করিয়ে দিচ্ছে তারওয়ালা সেই পুরনো প্রযুক্তিকে। গুগল পরীক্ষামুলক ভাবে চালু করছে তার নতুন প্রযুক্তি ফাইবার ফোনকে।মঙ্গলবার প্রতিষ্ঠানটি ফাইবার ফোনের নতুন প্রযুক্তির ঘোষনা দেয়।

fiberphone

 

ফাইবার ফোন গুগলের এমন নতুন একটি প্রযুক্তি যাতে ইন্টারনেটের মাধ্যমে ফোন সংযোগ ব্যাবহার করা যাবে। এই ব্যবস্থার জন্য ব্যবহারকারীকে ইন্টারনেটের সাথে সাথে প্রতি মাসে গুগলকে অতিরিক্ত ১০ডলার দিতে হবে।  ব্যবহারকারীরা ল্যান্ডলাইন ও মোবাইল ফোনসহ তাদের নানা ধরনের টেলিফোনকে একটিমাত্র টেলিফোন নম্বরের সঙ্গে যুক্ত করতে পারে। এই নাম্বার দিয়ে ব্যবহারকারীরা নিজের দেশব্যাপী আনলিমিটেড কল করতে পারবেন ,পাবেন ফোনের মতোন ওয়েটিং ও জরুরী কলের সার্ভিস ও। এই প্রযুক্তির সাহায্যে আপনি ঘরে না থাকলেও আপনার কল ফরোয়ার্ড করে আপনার ফোনে নেওয়া যাবে। এই প্রযুক্তি চালু হলে গুগল একই সাথে তিনটি সেবা দিতে পারবে একদিকে ইন্টারনেট,টিভি আবার মোবাইল ফোন ও !

Google-Fiber-phone-goandroid-co-in

এক সুত্র থেকে জানা যায় গুগল এই প্রজেক্টের নাম দিয়েছে নোভা এবং এর জন্য তার স্প্রিন্ট ও টি-মোবাইলের সাথে এই প্রযুক্তি বাস্তবায়নের জন্য চুক্তিদ্ধ হয়েছে। যদিও এখনো গুগল বা বাকি কম্পানিগুলো এ নিয়ে এখনো মুখ খোলেনি।

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...