ভিন্ন রঙে চালান ফেসবুক

বর্তমানে ফেসবুক চালায় না কে! ব্যবসা শিক্ষা বন্ধুত্ব প্রেম সব কিছুতে ঢুকে গেছে ফেসবুক। তবে ফেসবুকের নীল সাদা আর কয়দিন? চলুন একটু রং দেই নিজের ইচ্ছামতো…

 

প্রথমেই বলে রাখি এটা গুগল ক্রোমের এক্সটেনশন দিয়ে শুধুমাত্র কিছু রঙ চেঞ্জ করা ছাড়া কিছুই না । এর মাধ্যমে আপনি আপনার ফেসবুকের ব্যাকগ্রাউন্ড,অক্ষর সহ ভিন্ন ভিন্ন জিনিসকে ভিন্ন ভিন্ন রঙ দিতে পারবেন। চাইলে ব্যাকগ্রাউন্ডে আপনার নিজের ছবিও বসিয়ে দিতে পারেন।তবে এক্সটেনশনটির দ্বারা যা কিছুই করুন না কেনো যেই রঙ ই দিন না কেনো তা শুধু এবং শুধুমাত্র আপনার ব্রাউজারেই চেঞ্জ করতে পারবে। অন্য কোনো ব্রাউজারে বা অ্যাপে তা কোনো রকম চেঞ্জ ই করতে পারবে না।

 

চলুন রঙ লাগানোর কাজ শুরু করিঃ 

প্রথমেই আপনার ডেস্কটপের ক্রোম কিং উইসি ব্রাউজারে যান। সেখান থেকে ব্রাউজারের সেটিংস এর এক্সটেনশন অপশনটি খুজে প্রবেশ করুন।

 

প্রথমে GET more Extension এ ক্লিক করুন

2

 

আপনাকে ব্রাউজার ক্রোম স্টোরে নিয়ে যাবে। সেখানে সার্চ বারে সার্চ দিন FB colour changer লিখে। তারপর ছবিতে চিনহিত করা  এক্সটেনশটি আপনার ক্রোম বা ইউসি তে অ্যাড করে নিন।

3

এক্সটেনশনটি অ্যাডের পর আপনার ফেসবুক পেজে যান সেখানে উপরে সার্চ বারের পাশের গোলাপি রঙের fb নামের আইকনটি প্রেস করুন। দেখবেন পাশে চিত্রের মতোন একটি উইন্ডো ওপেন হয়েছে। সেখানে (২)চিনহিত বক্সের পাশে টিক চিনহ আছে নাকি দেখুন। না থাকলে ক্লিক করুন। এরর নিচের ৩,৪,৫,৬ বক্স গুলোতে নিজের ইচ্ছা মতোন রঙ দিন। চাইলে ডানপাশের অপশন ব্যাবহার করে ব্যাকগ্রাউন্ডে যেকোনো ছবি ও দিতে পারেন।

 

4

ব্যাস হয়ে গেলো!! এবার ইনজইয় করুন। আর হা আমার রঙের চয়েজ খারাপ। আমারটা দেখে এক্সটেনশনটিকে খারাপ মনে করবেন না।

dfff

 

 

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...