উইন্ডোজ এ লিনাক্স

সফটওয়ার জায়ান্ট মাইক্রোসফট উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের সাথে যোগ হতে যাচ্ছে লিনাক্স অপারেটিং সিস্টেম। সম্প্রতি লিনাক্স ডেভেলপারদের সাথে এ বিষয়টি নিয়ে কথা বলেছে মাইক্রোসফট।

উইন্ডোজে যুক্ত হচ্ছে লিনাক্সএই প্রথমবারের মতো মাইক্রোসফট  লিন্যাক্সের সাথে যোগাযোগ করল। এর মাধ্যমে এক বড় ধরনের পরিবর্তন আসতে যাচ্ছে উইন্ডোজ অপারেটিং সিস্টেমে।
মাইক্রোসফট উইন্ডোজ প্লাটফরমের ডেভেলপার কেভিন গ্যালো বলেন আমরা উইন্ডোজে বড় ধরনের পরিবর্তন আনতে যাচ্ছি। এ বছরের গ্রীষ্মে উইন্ডোজ ১০ আপডেট করার সময় এই পরিবর্তনটি আনা হতে পারে। লিনাক্স এ ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। তিনি আরও জানান উইন্ডোজের সব লিনাক্স টুলের উপরে একটি আসল ছবি থাকবে।

তিনি বলেন সব ধরনের নিয়ম-নীতি মেনেই লিনাক্স এর সাথে উইন্ডোজ অংশীদার হয়েছে।এটা  আমাদের জন্য একটা দারুন অভিজ্ঞতা হতে যাচ্ছে।এতে ব্যাবহারকারীরাও নতুন এক অভিজ্ঞতা পাবেন কারন তখন উইন্ডোজ স্টোর থে্কে লিনাক্স  ডাউনলোড করা যাবে।

তৃতীয় পক্ষের মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে লিনাক্স ও মাইক্রোসফট এর এই যৌথ উদ্যোগ। তবে এই দুই প্রতিষ্ঠান কোন তৃতীয় পক্ষ ছারাই খুব তারাতারি অংশীদারি ভিত্তিতে কাজ করতে চাইছে।

2 thoughts on “উইন্ডোজ এ লিনাক্স

  • এপ্রিল 2, 2016 at 11:28 পূর্বাহ্ন
    Permalink

    একই জিনিস দুইবার! তাও ব্যাখা ছাড়া! লিনাক্সের ব্যাশ শেল শুধুমাত্র যোগ হচ্ছে উইন্ডোজে! আর কিছুই না! এছাড়া. sr স্ক্রিপ্ট গুলো ব্যাবহারকারীরা বানাতে ও রান করাতে পারবে উইন্ডোজে। এসব পরিষ্কার হওয়া দরকার ছিলো -_- তার উপর আর্টিকেল দেইখা মনে হয় গুগল।মারসেন! -_-

    Reply
    • এপ্রিল 2, 2016 at 3:17 অপরাহ্ন
      Permalink

      ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।। আশা করছি পরেরবার আরো ভাল হবে।

      Reply

আপনার মতামত ...