অ্যান্ড্রয়েড ম্যালওয়্যার বেড়ে ২ গুন: ট্রেন্ড মাইক্রো

স্মার্টফোন সিকিউরিটি ব্যাপারটি দিন দিন ভাবিয়ে তুলছে এর ব্যবহারকারীদের। ২০১৪ ‘র তুলনায় ২০১৫ তে প্রায় ২ গুন বেশি অ্যান্ড্রয়েড ম্যালওয়্যার এর খবর এক প্রতিবেদনে পাওয়া গেছে, যা কিনা ২০১৬ তে এসে ব্যাক্তিগত তথ্য নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ।

অ্যান্ড্রয়েড ম্যালওয়্যার বেড়ে ২ গুন ট্রেন্ড মাইক্রো
ট্রেন্ড মাইক্রোর বার্ষিক প্রতিবেদনে আরো জানা যায়, অ্যান্ড্রয়েড ম্যালওয়্যার এর আগ্রাসী রূপ আরো ভয়ংকর হচ্ছে স্মার্ট টেকনোলজি ইন্ডাস্ট্রিতে।
এক মন্তব্যে ট্রেন্ড মাইক্রো জানায়,

অ্যান্ড্রয়েড এর মিডিয়া সার্ভার কথিত ছিল ২০১৫ জুড়ে। এধরনের ভুলনারেবিলিটিস এর কারনে যে কোড এক্সিকিউশন হয় তার ফলে ডিভাইসকে অসংখ্যবার রিষ্টার্ট করা কিংবা ব্যাটারী তাড়াতাড়ি শেষ হবার কারন হয়ে দাঁড়ায়।

এই ধরনের হ্যাক এর কারনে অ্যান্ড্রয়েড ডিভাইসটি শব্দহীন হয়, সাথে কল করা যায় না এমনকি প্রতিনিয়ত রিবুট এর কারনে ডিভাইসটি ব্যবহার অযোগ্য করে ফেলে।
আরো কিছু বাগ আপনার ডিভাইস ডিবাগ এ হয় যা কিনা মেমরি কার্ড এর ডাটা ফাস করে দিতে পারে।
স্যামসাং সুইফটকি কিবোর্ড এর একটি দূর্বলতা ছিলো যা কিনা আগে থেকে ভয়ংকর কোড ঝুঁকিতে ফেলে দিয়েছিল ৬০ কোটি স্যামসাং গ্যালাক্সি সিরিজ এর ডিভাইস কে, যেখানে এটি অতিরিক্ত ভাষা প্যাক হিসেবে ছদ্মবেশে ছিল।

লাকি এফএম

টেক-আসক্ত লাকিএফএম টেকমাষ্টার ব্লগের একজন উপ-প্রতিষ্ঠাতা ও প্রশাসক। পাশাপাশি তথ্য প্রযুক্তি সেবামূলক প্রতিষ্ঠান ধ্রুবক অল রাউন্ডার এ কাজ করছেন। যোগাযোগঃ ফেসবুক টুইটার গুগল প্লাস ইমেইল

আপনার মতামত ...