সিগন্যাল প্রাইভেট ম্যাসেঞ্জার: নিরাপদ বার্তা প্রেরক

সিগন্যাল প্রাইভেট ম্যাসেঞ্জার নিরাপদ বার্তা প্রেরক (3)ডিসেম্বর ২০১৫ তে বেটা লঞ্চ করার পর ওপেন হুইস্পার সিস্টেম এর সংকেত বার্তা বিশিষ্ট অ্যাপ্লিকেশন এর ডেস্কটপ ভার্শন এখন সবার জন্য উন্মুক্ত। এখন আপনি ক্রোমেওয়েব স্টোর থেকে সিগন্যাল পাবেন ও অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে লগিন করতে পারবেন যদি মোবাইল অ্যাপ ইনষ্টল করা থাকে।

সিগন্যাল প্রাইভেট ম্যাসেঞ্জার নিরাপদ বার্তা প্রেরক (1)তবে তার জন্য আপনার মোবাইল নাম্বার দিয়ে নিবন্ধন করতে হবে।সিগন্যাল প্রাইভেট ম্যাসেঞ্জার নিরাপদ বার্তা প্রেরক (2) এই প্রক্রিয়া সম্পন্ন হবার পর আপনি আপনার কন্টাক নাম্বারে নিরাপদভাবে ফ্রিতে বার্তা প্রেরন করতে পারবেন। এবং প্রত্যেক বার্তাই ইন্ড টু ইন্ড এনক্রিপশান করা থাকবে। এবং এর জন্য আপনাকে কোন এড ও বিরক্ত করবেনা।

আপনি টেক্সট বার্তা, অডিও, ছবি, ভিডিও পাঠাতে পারবেন অন্যান্য অ্যাপ্লিকেশানের মতই, যদিও ডেস্কটপ ভার্শনে এখনো বেশ কিছু কাজ বাকী আছে।

যদিও এতে গ্রুপ এর ব্যবস্থা নাই, তবে অ্যান্ড্রয়েড অ্যাপ দিয়ে করতে পারবেন। দুঃখজনক ভাবে আইওএস ডিভাইস দিয়ে লগিন করার ব্যবস্থা এখন পর্যন্ত নাই।

তবে শেষ পর্যন্ত এটা আরেকটা ভাল প্রচেষ্টার আরো একধাপ এগিয়ে যাওয়া বার্তা আদান-প্রদান করার জন্য যা কিনা স্পায়িং করা হয় না। চমৎকার আরেকটি ব্যাপার হল এটি ওপেনসোর্স এবং কোড গুলো গিটহাবে উন্মুক্ত।

লাকি এফএম

টেক-আসক্ত লাকিএফএম টেকমাষ্টার ব্লগের একজন উপ-প্রতিষ্ঠাতা ও প্রশাসক। পাশাপাশি তথ্য প্রযুক্তি সেবামূলক প্রতিষ্ঠান ধ্রুবক অল রাউন্ডার এ কাজ করছেন। যোগাযোগঃ ফেসবুক টুইটার গুগল প্লাস ইমেইল

আপনার মতামত ...