সরকারি কর্মকর্তাদের জন্য আসছে ইনফো-সরকার অ্যাপ

 

apps20151125190132

এগুচ্ছে দেশ,এগুচ্ছে দেশের টেকনোলজি …তারই এক হাত ধরে সরকারি কর্মকর্তাদের জন্য বানানো হচ্ছে নতুন অ্যাপ, যার নাম “ইনফো-সরকার”।

বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি বিভাগের উদ্যোগের এই অ্যাপ বানাবে “রিভ সিস্টেমস”। এই অ্যাপে থাকবে ইন্টারনেটের সাহায্যে সার্বক্ষণিক বিনামুল্যে কথা বলার সুবিধা,সরাসরি মেসেজ করার সুবিধা, যোগাযোগকারীর অবস্থান দেখানো, নিজ নিজ বিভাগের তথ্য সংরক্ষন ও সংগ্রহ সহ বিভিন্ন সুবিধা। এই সফটওয়্যারের মাধ্যমে ভিডিও কল ও করা যাবে, দেওয়া যাবে প্রজ্ঞাপন ও । যা সাহায্য করবে তথ্য দ্রুত প্রচারে। রিভ সিস্টেমের বানানো এই অ্যাপ চালানো যাবে বিশ্বের যেকোনো দেশ থেকে। ফলে কর্মকর্তারা দেশের বাইরে গেলেও যোগাযোগ করতে পারবেন খুব সহজেই। এই অ্যাপ অ্যান্ড্রয়েড ও আইওএস দুই প্ল্যাটফরমেই চালানো যাবে । 

বৃহস্পতিবার সকালে রাজধানীর বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে (বিসিসি ভবন) এ-সংক্রান্ত চুক্তি হয়। চুক্তি হওয়ার সময় উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার, ইনফো-সরকারের প্রকল্প পরিচালক মো. সাইফুল ইসলাম, রিভ সিস্টেমসের প্রধান নির্বাহী কর্মকর্তা আজমত ইকবাল, হেড অব গ্লোবাল সেলস রায়হান হোসেনসহ অনেকে।

 

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...