আসছে ফেসবুকের স্মার্ট গ্লাস

গুগলের স্মার্ট গ্লাস মাইক্রোসফটের হলো লেন্সের পরে এবার নিজেদের স্মার্ট গ্লাসের কথা ভাবছে ফেসবুক। facebook-augmented-reality-virtual-reality-glasses

 

কম্পানির বার্ষিক ডেভলপারস সম্মেলন F8 এ সিও মার্ক জুকারবার্গ ভবিষ্যতের স্মার্ট গ্লাসের একটি প্রোটোটাইপ সবাইকে দেখান। এসময় তিনি আরো বলেন যে ফেসবুক এমন একটি গ্লাস আনতে যাচ্ছে যা ভার্চুয়াল এবং অগমেন্টেড রিয়ালিটি দুইটাই উপভোগ করা যাবে। আর এর সাথে গুগল গ্লাসের তেমন তফাত ও হবেনা। অগমেন্টেড রিয়ালিটি সবাইকে বিশ্ব দেখার সুযোগ করে দিবে ,এবং সেটা হবে বাস্তবতার উপর এক অন্যরকম ভিন্ন প্রলেপ। অ্যাগুমেন্টেড রিয়ালিটির সাহায্যে ব্যবহারকারীরা যেকোনো ছবি রিসাইজ করে সরাসরি নিজের মতো করে দেখতে পারবেন। এটা হবে বাস্তব জগতের উপরেই অন্য রকম ভিন্ন প্রলেপ।

বলে রাখা ভালো ফেসবুক ই একমাত্র কম্পানি নয় যারা অ্যাগুমেন্ট রিয়ালিটি নিয়ে কাজ করছে। মাইক্রোসফট কিছুদিন আগেই অ্যাগুমেন্ট রিয়ালিটি সমৃদ্ধ হলোলেন্স বাজারে ছেড়েছে। স্ন্যাপ চ্যাট ও এই ফিচার নিয়ে কাজ করছে।

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...