স্যামসাং এর ক্যামেরাযুক্ত চোখের লেন্স

চোখের জন্য ক্যামেরাযুক্ত কন্ট্যাক্ট লেন্স তৈরী করছে দক্ষিন কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং। এই লেন্স দিয়ে এমন অনেক কিছুই করা যাবে যা এখনো মানুষের কল্পনা। দুইবার চোখ বন্ধ করেই ছবি তোলা যাবে। সেই ছবিকে আবার যার কাছে খুশি পাঠানো ও যাবে। দেখা যাবে যেকোনো ছবি ও।

getty_rf_photo_of_man_putting_in_contact_lens

স্যামসাং ভিত্তিক ব্লগ স্যামমোবাইল জানিয়েছে স্যামসাং এর এই কন্ট্যাক্ট লেন্সে ক্যামেরা এবং একটি পর্দা যুক্ত থাকবে। এই লেন্স বাস্তব দৃশ্য গুলোকে গুগল গ্লাসের থেকেও বেশি উজ্জ্বল দেখাতে সক্ষম হবে।এই লেন্সের মাধ্যমে প্রজেকশনে সরাসরি ব্যবহারকারীর চোখে ছবি ফেলা হবে। লেন্সের সাথে যুক্ত ক্যামেরা দিয়ে চোখের পলকেই ছবি তোলা যাবে এবং সেই ছবি অ্যান্টেনার সাহায্যে খুব সহজেই স্মারটফোনে পাঠানো যাবে যা পরে যেভাবে খুশি ব্যবহার করা যাবে। স্মার্ট ফোনের সাহায্যে কন্ট্রোল করাযাবে এই লেন্স।

গুগল গ্লাসের মতোন কিন্তু আরো উন্নত মানের অগমেন্টেড রিয়ালিটির আনন্দ দেবে স্যামসাং এর এই কন্ট্যাক্ট লেন্স। এই কন্ট্যাক্ট লেন্স দিয়ে পরাবাস্তব ছবি দেখানোর সাথে সাথে প্রয়োজনে অনেক কিছুকে গায়েব ও করতে সক্ষম।

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...