ভাড়ায় পাওয়া যাবে আইফোন

শিরোনাম শুনে অবাক হচ্ছেন? অবাক হওয়ার মতোন ই বটে তবে গুজব নয়। সম্প্রতি বিশ্ববিখ্যাত মোবাইল কম্পানি অ্যাপেল নিজেদের আইফোন কে ভাড়ায় দেওয়ার চিন্তাভাবনা করছে।

516859190

গাড়ি-বাড়ী ভাড়াটা আমাদের কাছে অবাক করা কিছুই না, কিন্তু কথা যখন আসে মোবাইল ভাড়ার তাও আবার যে সে কোনো মোবাইল নয় একদম ব্র্যান্ডের অরজিনাল আইফোন তখন আসলে অবাক হতেই হয়। হ্যা সম্প্রত আইফোন ঘোষনা দিয়েছে নিজেদের নতুন কর্পোরেট প্ল্যানের যাতে প্রতি মাসের কিস্তির মাধ্যমে ভাড়া পরিশোধ করে আপনি আইফোন চালাতে পারবেন । ২বছর মেয়াদ হবে এই চুক্তির এবং দুই বছরের শেষ আপনি চাইলে মোবাইলটি কিনেও ফেলতে পারেন আবার দিয়েও দিতে পারেন।

ভাড়ায় আইফোন SE এর প্রত্যেক মাসের জন্য পড়বে প্রায় হাজার টাকা। ২ বছরে ভাড়া পরিশোধ করতে হবে ২৪,০০০ রুপী আর আইফোন SE এর দাম ৩৯,০০০ রুপী।

একই ভাবে আইফোন সিক্স এবং সিক্স এস ই ও পাওয়া যাবে তবে সেক্ষেত্রে কিস্তিটা একটু বেশি ই পড়বে ফোন দুটির দাম যথাক্রমে ৫২ হাজার এবং ৬২ হাজার টাকা। তাই প্রতি মাসে দিতে হবে ১১৯৯ রূপী এবং ১৩৯৯ রূপী করে। অনলাইন এবং অফলাইনের মাধ্যমে এভাবে ক্রেতারা একবারে বেশি টাকা খরচ না করেই আইফোন ভাড়া নিতে পারবেন।

তবে এখন পর্যন্ত জানা গেছে এভাবে আইফোন শুধু কর্পোরেট কম্পানিগুলোকেই ভাড়া দেওয়া হবে।তবে পুরোনো হলে সে আইফোনগুলোর কি  করা হবে, আবার সেগুলো রিসাইকেল করা হবেকিনা সে ব্যাপারে কিছু জানা যায়নি।

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...