সম্পূর্ণ নিরাপত্তা ও সুরক্ষা নিয়ে ভাইবার

সুরক্ষা যখন ডেটার তখন আসলে সব অ্যাপ ই চায় নিজের ব্যাবহারকারীকে বেস্ট টা উপহার দিতে। সেদিকে এগিয়ে গেলো ভাইবার ও। হোয়াটস অ্যাপের মতোন নিজেদের ব্যাবহারকারীদের ইন্ড-টু ইন্ড ইঙ্ক্রিপশনের মেসেজ সুবিধা দেওয়া নিয়ে কাজ করছে ভাইবার। ৭ কোটি ব্যাবহারকারীর এই অ্যাপ প্রতিটি কল, মেসেজ এবং গ্রুপ চ্যাটের ব্যাক্তিগত নিরাপত্তা রক্ষা করার অধিকার দিবে তার ব্যাবহারকারীদের।আইওস,অ্যান্ড্রয়েড,ম্যাক ডেক্সটপে ব্যাবহার করা যাবে এই নতুন নিরাপত্তার ফিচার।

viber-end-to-end-encryptionতবে ভাইবারের নতুন ফিচার হোয়াটস অ্যাপের থেকে কিছুটা বেশি ই। আপনি চাইলেই নির্বাচন করতে পারবেন যে কোন কল-ম্যাসেজটিকে ইন্ট-টু-ইন্ড ইঙ্ক্রিপশনে রাখবেন কোনটিকে রাখবেন না। বলে রাখা ভালো ইন্ড টু ইন্ড ইনক্রিপশন এমন একটি নিরাপত্তার ফিচার যার মাধ্যমে ব্যাবহারকারী যার সাথে কথা বলছেন বা ডেটা ট্রান্সফার করছেন তারা দুইজন ছাড়া অন্য কেউ এই ডেটা দেখতে বা সংগ্রহ করতে পারবেনা। এমন কি যেই অ্যাপসের মাধ্যমে ডেটা ট্রান্সফার হচ্ছে সেই অ্যাপসের নিয়ন্ত্রকেরাও না।viber-hidden-chats

এছাড়া ভাইবারে এখন আপনি চাইলেই মেসেজ লুকিয়ে রাখতে পারবেন। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারী মেইন স্ক্রীন থেকে খুব সহজেই যেকোনো মেসেজ সরিয়ে রাখতে পারবেন। অন্য কেউ দেখলেই বুঝবে এখানে কোনো মেসেজ নেই,কিন্তু ব্যাবহারকারী তো হাড়ির তলার খবর জানবেন ই । আবার আপনি চাইলে আপনার ভাইবারকে একটি কি দিয়ে এখন থেকে লক ও করে রাখতে পারবেন। যা নিশ্চিত করবে যে আপনার মেসেজ কেউ পড়ছেনা।

 

 

 

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...