বাজারে ফিরছে নোকিয়া

প্রযুক্তির বিশ্ব এখন নোকিয়াকে প্রায় ভুলতে বসেছে! নোকিয়ার মোবাইল ব্যবসা মাইক্রোসফটকে বিক্রয়ের পর ই নোকিয়াকে প্রায় ভুলতে বসেছে সবাই। মোবাইল ব্যবসাও অবশ্য খুব ভালো অবস্থানে নেই। অ্যান্ড্রয়েড আইওস এর কাছে নোকিয়ার তৈরী করা ফোন মার খাচ্ছে। কিন্তু মজার ব্যাপার হলো ঘুরে দাড়াচ্ছে নোকিয়া ! আনছে তাদের নতুন ডিভাইস।

960-nokia-acquire-withings-give-fitbit-a-run-money

সম্প্রতি নোকিয়া ডিজিটাল হেলথ ফার্ম উইথিংস কে ১৯ কোটি ডলার দিয়ে কিনেছে। উইথিংস এমন একটি ম্যানুফ্যাকচারার কোম্পানি যারা মানুষের স্বাস্থ্য সম্পর্কিত নানা ডিভিস/গেজেট, অ্যাপস তৈরী করে।

এক বক্তব্যে নোকিয়ার সিও রাজিব সূরি বলেন নোকিয়া তার কঞ্জিউমার ইলেক্ট্রনিক্স মার্কেটে ফেরত যাচ্ছে। নোকিয়ার টেকনোলোজিস এর প্রেসিডেন্ট রামজি হায়দামস বলেন

“উইথিংস এর উন্নত ডিজাইনের স্মার্ট প্রোডাক্টগুলো এখনি ই বহু মানুষকে সাহায্য করেছে তাদের স্বাস্থ্য রক্ষায়,নোকিয়ার সাথে উইথিংসের ফিউচার আরো উন্নত হবে বলেই আমরা আশা করি।”

এখন পর্যন্ত জানা মতে উইথিংস দিয়ে নোকিয়া উন্নত প্রযুক্তির ঘড়ি সহ অন্যান্য ডিভাইস তৈরী করবে যা মানুষকে স্বাস্থ্য রক্ষায় ভূমিকা রাখবে।

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

Leave a Reply

Your email address will not be published.