নিজেই প্রোডাক্ট তৈরী করবে গুগল

নিজস্ব হার্ডওয়্যার বিভাগ চালু করতে চলেছে গুগল…নেক্সাস,পিক্সেল সহ আরো অন্যান্য প্রোডাক্টগুলোকে হ্যান্ডেল করার জন্যই গুগলের এই নতুন বিভাগ চালু করছে বলে জানিয়েছে গুগল।

motorolafortworth-704x434
চালু হতে চলেছে গুগলের নতুন হার্ডওয়্যার ডিভিশন

নতুন এই হার্ডওয়্যার বিভাগ নিয়ন্ত্রনে আসছেন গুগলের ই এক পুরানো এক্সিকিউটিভ মেম্বার যার নাম রিক ওস্ট্রারলো। নতুন এই বিভাগে গুগলের সব প্রোডাক্ট যেমন নেক্সাস,অনহাব, ক্রোমবুক পিক্সেল ইত্যাদিকে একই ছাদের নিচে আনার পরিকল্পনা করছে গুগল।

rick-osterloh-100571528-large
নতুন বিভাগের দ্বায়িত্ব প্রাপ্ত রিক ওস্ট্রারলো

ধারনা করা হচ্ছে গুগল গ্লাসকেও একই ছাদের তলায় আনবে গুগল যদিও এখনো তা নেস্টের আওতায় রয়েছে। নতুন এই বিভাগে ঘরবাড়ির জন্য নতুন প্রোডাক্ট ও তৈরী হতে পারে বলে জানিয়েছে গুগল।

গুগলের এই নতুন উদ্যোগ আসলে কতোটা সফল হবে তা আসলে নির্ভর করছে এর কার্যকারিতার উপর। তবে তা নেক্সাস প্রোডাক্টকে নতুন মাত্রা এনে দিবে বলে ধারনা করা হচ্ছে।

উল্লেখ্য এতোদিন এসব প্রোডাক্টগুলো গুগলের হলেও তা তৈরী করার জণ্য বিভিন্ন কম্পানির সাহায্য নিতো গুগল। যেমন নেক্সাস ডিভাইস তৈরীতে বিভিন্ন সময়ে এইচটিসি,এলজির মতোন কম্পানির সাহায্য নিয়েছে গুগল।

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...