নিবন্ধনের সময় বাড়লো আরও একমাস

আজ বিকেলে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের সময় আরও একমাস বৃদ্ধি করার কথা জানিয়েছেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

101760_125

সিম নিবন্ধনে কারিগরি সমস্যা থাকায় ৩০ এপ্রিল সিম নিবন্ধনের সময় শেষ হলেও অন্যকোন উপায় না পেয়ে আরও একমাস সময় বৃদ্ধি করেছে সরকার। সিম নিবন্ধনে কারিগরি সমস্যার কথা স্বীকার করে প্রতিমন্ত্রী সকালেই এক অনুষ্ঠানে বলেন, প্রচণ্ড গরমেও যারা কষ্ট করে যারা সিম নিবন্ধন করেছেন তাদের জানাই ধন্যবাদ।

নতুন এই সময়সীমা অনুযায়ী সিম পুনঃনিবন্ধন করা যাবে আগামী ৩১ মে রাত ১২টা পর্যন্ত। এরপর যেসকল সিমের কোন বায়োমেট্রিক নিবন্ধন থাকবে না, সেগুলো বন্ধ করে দেওয়া হবে। তবে যেসব সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করা হবে না সেগুলো ১৫ মাস পর্যন্ত অপারেটরগুলো বিক্রি করবে না। প্রতিমন্ত্রী জানান, মূলত বিদেশে অবস্থানকারী দেশীয় গ্রাহকদের কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তারানা হালিম

শনিবার বিকালে বিটিআরসি কার্যালয়ে সংবাদ সম্মেলনে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ৩১ মে রাত ১২টার পর কোনো প্রকার সতর্ক সঙ্কেত ছাড়াই স্বল্প সময়ের জন্য নয়, আমরা সম্পূর্ণভাবে অনিবন্ধিত সিমটি ডি-অ্যাকটিভ করে দেব। এখনও যারা বায়োমেট্রিক সিম নিবন্ধন করেননি, শুধুমাত্র তাদের পুনঃনিবন্ধনের জন্য সতর্কবার্তা দেওয়া হবে। কিন্তু এরপর আর কোন প্রকার পূর্ববর্তী বার্তা ছাড়াই বন্ধ করে দেওয়া হবে। অনিবন্ধিত সিমগুলো পহেলা মে থেকে প্রতিদিন তিন ঘণ্টার জন্য বন্ধ থাকবে। তবে দিনের কোন সময় বন্ধ থাকবে, সে বিষয়ে স্পষ্ট কোনো ধারণা দেননি প্রতিমন্ত্রী।

সূত্র- অনলাইন নিউজ

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ভালোই কাটছে ব্লগিং। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...