টপ টেক নিউজ

সর্বশেষ টপ টেক নিউজ টেকমাস্টারব্লগ এর একটি ভিন্ন টেকনোলজি নিউজ আপডেটঃ বায়োমেট্রিক নিবন্ধন সময় বৃদ্ধি, গার্লস ইন আইসিটি প্রোগ্রাম, হোয়াটস অ্যাপ কলব্যাক, টেক্সচুরা ওরাকল, দুনিয়ার কম্পিউটার হ্যাক ক্ষমতা এফবিআই, টর ব্রাউজার নিরাপত্তাহীনতা, অ্যাপেল ঘড়িতে উইন্ডোজ।

 


বায়োমেট্রিক নিবন্ধনের সময় বাড়লো একমাস 

বতথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী আজ এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের সুযোগ থাকবে আরো একমাস। তবে প্রতিদিন অনিবন্ধিত সিম দিনের যেকোনো তিন ঘন্টা বন্ধ থাকবে।

 


কাল শেষ হবে গার্লস ইন আইসিটি প্রোগ্রাম

২০ এপ্রিল থেকে দেশব্যাপী শুরু হয় গার্লস ইন আইসিটি প্রোগ্রাম।শেষ হবে আগামীকাল শনিবার। আগামীকাল বিকেলে সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে এবারের আয়োজন। আন্তর্জাতিক পর্যায়ের এ অনুষ্ঠান সারা বিশ্বব্যাপী আয়োজন করে আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়ন।


 হোয়াটস অ্যাপে চালু হচ্ছে কলব্যাক সুবিধা

হোয়াটস অ্যাপ ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপে এবার চালু হলো কল ব্যাক বাটন। এবার নোটিফিকেশন থেকেই করা যাবে কন ব্যাক। অ্যান্ড্রয়েড ও আইওস এর নতুন অপারেটিং সিস্টেমে ও পুরানো হালনাগাদে এ সিস্টেম যোগ করা হবে।  এছাড়া হোয়াটস অ্যাপে বিভিন্ন ফাইল ও পাঠানো যাবে খুব সহজেই।


টেক্সচুরা করপোরেশনকে কিনছে ওরাকল 

20151027-oracle-cloud-on-building-100625234-primary.idge৬৬কোটি ৩০লাখ ডোলার মূল্যে টেক্সচুরাকে কিনতে যাচ্ছে ওরাকল যার মানে দাঁড়ায় প্রতিটি শেয়ারের মুল্য ২৬ ডলার। তবে ধারনা করা হচ্ছে এ নিয়ে নতুন কোনো পরিকল্পনা আটছে ওরাকল যাতে টেক্সচুরার প্রযুক্তিকে কাজে লাগাবে ওরাকল।

 


পুরো দুনিয়ার কম্পিউটার হ্যাক করার ক্ষমতা পাবে এফবিআই

downloadসম্প্রতি যুকরাষ্ট্রে এমন এক নতুন আইন প্রনয়ন হতে চলেছে যাতে আইন প্রয়োগকারী সংস্থা এফবিআই দুনিয়ার যেকোনো কম্পিউটারে এক্সেস করতে পারবে।২০১৩সাল থেকেই এ ধরনের কিছু করার চিন্তা ভাবনা করছিলো আইন প্রনয়ন কারী সংস্থাটি। তবে এতে ক্ষতির সম্মুক্ষীন হবেন সাধারন ব্যবহারকারীরা।


টর ব্রাউজারেও রইলো না আর নিরাপত্তা 

এক গোপন অনুসন্ধানের বরাত দিয়ে জানা যায় মিথিও ইডম্যান নামিক একজন টর ডেভলপার এফবিআই এর নিকট এমন এক ম্যালওয়ার তুলে দিয়েছেন যা দিয়ে এফবিআই যেকোনো টর ব্যাবহারকারীর উপর নজরদারী করতে পারবে।


অ্যাপেল ঘড়িতে চলছে উইন্ডোজ ৯৫!

279567959Bmx-0CvGwAbO3VAপুরানো উইন্ডোজ ৯৫ কে কেনা চিনে… এক্সপির আগে ৯৫ ই মাতিয়েছিলো দুনিয়া, কিন্তু কেমন হবে যদি ইয়া বড়ো কম্পিউটারে চলা উইন্ডোজ চলে একটা ঘড়িতে? হ্যা অ্যাপেলের ঘড়িতে উপযুক্ত পরিস্থিতি তৈরী করে তাতে উইন্ডোজ ৯৫ চালিয়ে দেখালেন এক ইউটিউবার।

 

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...