৪কে ডিসপ্লে নিয়ে অবমুক্ত হচ্ছে অপ্পো ফাইন্ড ৯

গত বছর অপ্পো বেশ কয়েকটি স্মার্টফোন অবমুক্ত করেছে। অবশ্য তার একটিও বৈশিষ্ট্যের দিক থেকে প্রত্যাশাকে ছাড়িয়ে যেতে পারেনি। অপ্পোর শেষ ফ্ল্যাগশীপ ফোনটি ছিল ফাইন্ড ৭ যা ২০১৪ এর মে মাসে বাজারে এসেছিল। আর গত বছরের জানুয়ারিতে আমরা প্রথম জানতে পারি যে, এই চাইনিজ কোম্পানিটি তার উত্তরসূরি ফাইন্ড ৯ তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

তবে ২০১৫ তে আমরা ফাইন্ড ৯এর দেখা পাইনি। আনুষ্ঠানিক ভাবে অপ্পোর কাছ থেকে ডিভাইসটি সম্পর্কে কোন সংবাদও জানতে পারিনি। ফাইন্ড ৯ হয়তো ২০১৬ তে দেখা দেবে – গত বছরের শেষ দিকে শুধু একটুকুই আভাষ পেয়েছিলাম। তবে এখন ফোনটি সম্পর্কে নতুন গুজব শুনতে পাচ্ছি ।

সম্প্রতি প্রকাশিত তথ্য অনুযায়ী অবশেষে অপ্পো ফাইন্ড ৯ এর ঘোষণা আসবে আসছে আগামী জুনে। আর তার অল্প সময়ের ব্যবধানে আমরা নাকি ফোনটি হাতে পাবো। এ ক্ষেত্রে মনে রাখা প্রয়োজন যে, এ সব তথ্যই গুজব থেকে পাওয়া।

কথিত আছে ফাইন্ড ৯ এর মূল্য চীনের মুদ্রা হবে ৩,৯৯৮ ইয়েন। অর্থাৎ ৬১৫ ডলার বা ৫৪৫ ইউরো ( প্রায় ৪৮,০০০ টাকা)। এতে থাকতে পারে ৪ কে ডিসপ্লে সাথে ৬ গিগাবাইট র‌্যাম, ১২৮ গিগাবাইট সংরক্ষণ ক্ষমতা এবং কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট। এতে বিশেষ যে বৈশিষ্ট্য থাকবে তা হলো নতুন ও উন্নত সুপার ভিওওসি। ফলে খুব দ্রুত সেটটিতে চার্জ দেয়া সম্ভব হবে। আর তার ক্যামেরাতেও থাকবে স্মার্টসেন্সর ইমেজ স্ট্যাবিলাইজেশন।

Check: Oppo Smartphone In Bangladesh

আপনার মতামত ...