দেশের জনপ্রিয় ৫ ইউটিউব চ্যানেল

২০০৫ সালের ১৪ই ফেব্রুয়ারি সময় রাত ৯ টা বেজে ৩১ মিনিট  “ব্রডকাস্ট ইয়োরসেলফ” স্লোগান নিয়ে বাংলাদেশী বংশভূত জাওয়াদ করিম ও তার আরও দুই জন সহকর্মী মিলে ক্রয় করে ইউটিউব ডট কম ডোমেইনটি। যা বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ ভিডিও ব্লগ সাইট। বাংলাদেশেও এর জনপ্রিয়তার কমতি নেই ইউটিউবের। আর এই জনপ্রিয়তার কারনের পেছনেই রয়েছে বাংলাদেশের কিছু জনপ্রিয় ইউটিউব চ্যানেল। চলুন জেনে নেয়া যাক, বাংলাদেশের জনপ্রিয় ৫টি ইউটিউব চ্যানেল সম্পর্কে কিছু তথ্য।

 

  •  nayla nayemSalmoN TheBrownFish : বাংলাদেশে বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ইউটিউব চ্যানেলটি হচ্ছে সালমান মুহাম্মদ মুক্তাদিরের সালমন দিব্রাউন ফিস। যার বতর্মান সাবসক্রাইবারের সংখ্যা প্রায় ২ লাখ ১৬ হাজারেরও বেশি। চ্যানেলটির ক্রিয়েটার সালমান মুক্তাদির নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র । বাংলাদেশে সালমানই প্রথম ইউটিউবার যিনি ইতিমধ্যে জিতে নিয়েছে সম্মানসূচক ইউটিউবে সাবসক্রাইব  সিলভার বাটন। চ্যানেলটি বর্তমান সময়ে ঘটে যাওয়া সমালোচনা মূলক ভিডিও বানিয়ে আলোচনায় এসেছে। এছাড়াও চ্যানেলটি প্রাংক, প্র্যারোডিসহ অন্যান্য ভিডিও করে থাকে। সালমানের অন্য একটি ইউটিউব চ্যানেল Salmon Theputimas যার সাবসক্রাইবার ৭৭ হাজারেরও বেশি। এক কথায় সালমানই বাংলাদেশী ইউটিবারদের আইডল।
  • Bhai Brothers LTD: অল্প সময়ে জনপ্রিয়তা পাওয়া এই চ্যানেলটির ক্রিয়েটার আসিফ বিন আজাদ। যার বতর্মান সাবসক্রাইবার ১ লাখ ২৬ হাজারেরও বেশি। চ্যানেলটি প্রাংক, প্র্যারোডি ও সমালোচিত বিষয় নিয়ে ভিডিও করে থাকে। তাছাড়া চ্যানেলটি ইন্টারভিউ ও টকশো ধরনের অনুষ্ঠানও করে থাকে।

gaan friendz

  • Gaan Frienz : সবচেয়ে কম সময়ে সবচেয়ে বেশি সাবসক্রাইবার পাওয়া চ্যানেল এটি। যার ক্রিয়েটার তামিম ও সৌভিক। বতর্মানে চ্যানেলটির সাবসক্রাইবার সংখ্যা ৬৭ হাজারেরও বেশি।চ্যানেলটি মূলত গানের প্র্যারোডি করে থাকে যা বতর্মান সময়ে খুবই জনপ্রিয়তা পেয়েছে।
  • Mango Squad : চ্যানেলটির ক্রিয়েটার শামিম হাসান সরকার। স্যাটায়ার, প্রাংক, প্র্যারোডিসহ সমালোচিত বিষয় নিয়ে ভিডিও করে চ্যানেলটি বেশ নজর কেড়েছে। চ্যানেলটির বতর্মান সাবসক্রাইবার ৫৯ হাজারেরও বেশি।

চমক হাসান

  • Chamok Hasan:এক্স বুয়েটিয়ান চমক হাসানের তৈরি করা মজার মজার সব গনিত ও বিজ্ঞান শেখার একমাত্র জনপ্রিয় দেশীয় চ্যানেল। তিনি বর্তমানে পিএইচডি ডিগ্রি নিতে দেশের বাহিরে  রয়েছেন।বাংলায় মজার গনিত ও বিজ্ঞান শেখার হাস্যরসাত্মক টিউটোরিয়াল থাকায় চ্যানেলটি বেশ জনপ্রিয়তা লাভ করেছে। চ্যানেলটির বতর্মান সাবসক্রাইবার ২৯ হাজারেরও বেশি।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...