২৫৬ গিগাবাইটের মেমোরি কার্ড আনছে স্যামসাং

দক্ষিণ কোরিয়ার সবচেয়ে বড় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং এবার বাজারে আনতে চলেছে সর্বোচ্চ ডেটা ধারণক্ষমতাসম্পন্ন ইভো প্লাস ২৫৬ গিগাবাইট মাইক্রোএসডি কার্ড। অত্যাধুনিক অ্যাডভান্সড ভি-ন্যান্ড প্রযুক্তির মেমোরি কার্ডটি পানি, তাপ, এক্স-রে এবং ম্যাগনেটিক নিরোধক। ১০ বছরের বিক্রয়োত্তর সেবাসহ মাইক্রো এসডি মেমোরি কার্ডটি আগামী জুন মাসেই ইউরোপ, ইউকে ও চীনসহ বিশ্বের প্রায় ৫০টিরও বেশি দেশে পাওয়া যাবে।

স্যামসাং_মেমোরি _কার্ডনতুন এই এক্সটারনাল মাইক্রো এসডি মেমোরি কার্ডটির সাহায্যে ১২ ঘন্টা ধরে ৪কে ইউএইচডি ভিডিও, ৩৩ ঘন্টা স্মার্টফোনে ফুল এইচডি ও ৪৬ ঘণ্টা ৭২০ পিক্সেলের এইচডি ভিডিও রেকর্ড করা যাবে। স্যামসাং কোম্পানির দাবি ২৫৬ জিবির এসডি কার্ডটি প্রায় ৫২ হাজার দুইশত ছবি ও ২৩,৫০০ এমপিথ্রি গান ধারন করতে সক্ষম।

এটির রিড স্পীড ৯৫ মেগাবাইট এবং রাইট স্পীড ৯০ মেগাবাইট। ব্যবহার করা যাবে স্মার্টফোন, ট্যাবলেট, ৩৬০ ডিগ্রি ভিডিও রেকর্ডার, অ্যাকশন ক্যামেরা ও ড্রনে ভিডিও রেকর্ডিং করতে। দেশের বাজারে স্যামসাং  ইভো প্লাস ২৫৬ গিগাবাইট মাইক্রোএসডি কার্ডটির দাম পড়বে ১৮ থেকে ২০ হাজার টাকা।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...