অফিস ৩৬৫ নিয়ে মাইক্রোসফট বাংলাদেশ

নর্থ সাউথ ইউনিভার্সিটি এমআইএস (NSU MIS) ক্লাব আয়োজিত মাইক্রোসফট অফিস ৩৬৫ ওভারভিউ নিয়ে মাইক্রোসফট বাংলাদেশের এক ট্রেনিং সেশন ছিল ক্যাম্পাসের ৮০১ অডিটোরিয়ামে। ট্রেনিং সেশানে ট্রেইনার হিসেবে ছিলেন মাইক্রোসফট বাংলাদেশের  এএসএম রাসেদুজ্জামান পলাশ (ক্লাউড ডেভেলপমেন্ট স্পেশালিষ্ট), তাবাসসুম সালসাবিল চৌধুরী (বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার), এমজে ফেরদৌস (টেকনিক্যাল লিংক ও সলিউশান)। ইভেন্টটিতে নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর গৌর গোবিন্দ গোস্বামী ও সিনিয়র প্রভাষক আশিক ইমরান খান উপস্থিত ছিলেন। মিডিয়া পার্টনার হিসেবে কার্যকর ছিল এশিয়ান টিভি ও অনলাইন নিউজপেপার ঢাকা ট্রিবিউন।

nsu_mis_club

ট্রেনিং পর্ব দুইভাগে বিভক্ত ছিল-

  • মাইক্রোসফট অফিস ৩৬৫ ওভারভিউ
  • ফ্রী উইন্ডোজ ১০ আপগ্রেড

যদিও অনুষ্ঠানের শুরুতেই ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম সাবজেক্টে মেজর করার প্রয়োজনীয়তা তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর গৌর গোবিন্দ গোস্বামী। তারপরেই শুরু হয় মাইক্রোসফট অফিস ৩৬৫ ওভারভিউ ট্রেনিং প্রোগ্রাম, ট্রেইনার হিসেবে উপস্থিত থাকা মাইক্রোসফট বাংলাদেশের ক্লাউড ডেভেলপমেন্ট স্পেশালিষ্ট এএসএম রাসেদুজ্জামান পলাশ মাইক্রোসফট অফিস ৩৬৫ এর ক্লাউড সুবিধাগুলো তুলে ধরেন। এর মধ্যে ছিল মাইক্রোসফট শেয়ারপয়েন্ট ও এক্সচেঞ্জ সম্পর্কে ধারণা এবং এর কাজ। অংশগ্রহণ করা শিক্ষার্থীদেরকে মাইক্রোসফটের কিছু শর্ট অ্যানিমেশন ভিডিওর মাধ্যমে আরও সহজে  মাইক্রোসফটের এই ক্লাউড সুবিধাটির সাথে পরিচয় করিয়ে দেওয়া হয়। ইভেন্টে শিক্ষার্থীদের জন্য সরাসরি মাইক্রোসফট প্রফেশনালদের নিকট প্রশ্ন করার সুযোগও দেওয়া হয়।

বক্তব্য প্রদানের সময় উল্লেখ করা হয় মাইক্রোসফট অফিস ৩৬৫ উইন্ডোজ, ম্যাক, ট্যাবলেট, মাইক্রোসফট সারফেস এমনকি লিনাক্সও সাপোর্ট করে। অফিস ৩৬৫ সাবস্ক্রাইব করলে সাথে ফ্রী পাওয়া যাবে ১০২৪ জিবি ওয়ানড্রাইভ ক্লাউড স্টোরেজ, প্রতিমাসে ৬০ মিনিট স্কাইপি কল মিনিট। সহজে উইন্ডোজের সর্বশেষ ভার্সন উইন্ডোজ ১০ কিভাবে ফ্রী আপগ্রেড করা যাবে তা নিয়ে একটি স্লাইডশোও দেখানো হয়।

Sumdany-Don

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ১৫ মিনিটের মোটিভেশনাল স্পীচ দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটায় কর্পোরেট ইন্সপাইরেশনাল অফিসার জি. সামড্যানি ডন।

উল্লেখ্য, তথ্য-প্রযুক্তিতে এগিয়ে থাকা নর্থ সাউথ ইউনিভার্সিটির এমআইএস ক্লাবই বাংলাদেশের সর্বপ্রথম এমআইএস(MIS CLUB) ক্লাব হিসেবে পরিচিত।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...