প্রযুক্তি বাজারে শিয়াওমির ড্রোন

স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান শিয়াওমি চলতি বছর ২৫ মে নিজেদের প্রথম ড্রোন উন্মোচন করতে পারে। শিশুদের একটি খেলনার ছবির মাধ্যমে নিজেদের প্রথম কোয়াডকপ্টারের ইঙ্গিত করেছে শিয়াওমি। তবে, এক্ষেত্রে এমন কিছুর সন্ধান পেয়েছে প্রযুক্তি সাইট ৯টু৫গুগল এমনটাই বলেছিলেন প্রযুক্তিবিষয়ক সংবাদ সাইট ভার্জ।
maxresdefault
শিয়াওমি’র ফোরামে একটি পোস্ট চোখে পড়ে সাইটটির। এতে একটি ডিভাইস দেখানো হয় যা দেখতে অনেকটা শিয়াওমি কোয়াডকপ্টারের মতো, আর ওই পোস্টের সঙ্গে ২৫ মে উন্মোচন আর লাইভ স্ট্রিমিংয়ের কথা বলাছিল। ওই পোস্ট ত্যাগ করা মডারেটর বলেন, “খুব দ্রুতই চমৎকার ও সুন্দর কিছু আমাদের কাছে উড়ে আসবে।
” এছাড়াও ভার্জ মনে করেন এই ডিভাইসটির সঙ্গে চীনা উৎপাদনকারী প্রতিষ্ঠান ইয়ানেক-এর টাইফুন এইচ নামের ডিভাইসের সঙ্গে চোখে পড়ার মতো মিল রয়েছে । চলতি বছর ‘অনুমোদিত অংশীদারদের’ একটি ইকোসিস্টেম বা বাস্তুতন্ত্র গড়ে তোলার ঘোষণা দেয় চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। তাহলে কী এই ডিভাইস দুই প্রতিষ্ঠান একসঙ্গে হয়ে আনছে? এমনটাই প্রশ্ন রেখেছে মার্কিন সাইটটি।
প্রশ্নের উত্তর যাই হোক না কেন, ভার্জ নিশ্চিত ভাবে বলেছেন খুব শিগ্রই তাদের ড্রোন আসছে।সেই সাথে আরও কয়েকটি গোপন তথ্য ফাঁস হওয়ার ইঙ্গিত পাওয়া গেছে, এর মধ্যে রয়েছে- ড্রোন থেকে ৪কে ভিডিও রেকর্ডিংয়ের শিয়াওমি অ্যাপ আর একটি পেটেন্ট।  ২৫ মে এই ড্রোন উন্মোচনের ভিডিও শিয়াওমি’র ওয়েবসাইট থেকে লাইভ স্ট্রিম করা হতে পারে।

আপনার মতামত ...