শহরের অনিরাপদ ম্যানহোলের তথ্য দিলে পুরস্কার

সাইক্লিস্ট ও বাইকারদের বর্ষাকালে ম্যানহোলের দুর্ঘটনা থেকে রক্ষায়  ‘রোড সেফটি ঢাকা’ নামে অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহারকারী ‘সাইক্লিস্ট ও বাইকারদের’ জন্য পুরস্কার ঘোষণা করেছে বেসরকারি সংস্থা ব্র্যাক।

road_safety_dhaka

এক পরিসংখ্যানে দেখা গেছে প্রায় ৬০০ এর ও বেশি এক্সিডেন্ট হচ্ছে প্রতি মাসে, যার মধ্যে মোটর সাইকেল ও বাই সাইকেলের দূর্ঘটনাই বেশি। আর অন্যান্য ঘটনা তো আছেই। এই ঢাকনাহীন ম্যানহোলগুলো যদি ঢাকনা দেয়ার আগে পর্যন্ত কোনভাবে ফ্ল্যাগের মাধ্যমে মার্ক করা থাকতো তাহলেও দূর্ঘটনা কম ঘটতো কিন্তু তাও করা হচ্ছে না। তাই ব্র্যাক এবং বিডি সাইক্লিস্টের যৌথ উদ্যোগে তৈরীকৃত রোড সেফটি ঢাকা অ্যাপটিতে এই ঢাকনা ছাড়া ম্যানহোলগুলো সবার থেকে বেশি ঠিকমতো রিপোর্ট করে পুরস্কার জিতে নিতে পারবেন আপনিও!

গত শনিবার ব্র্যাক সেন্টারে এই অ্যান্ড্রয়েড অ্যাপটির উদ্বোধন অনুষ্ঠানে এ পুরষ্কারের ঘোষণা করা হয়। তাছাড়াও নতুন এই অভিনব অ্যাপটি নিয়ে আগামী মাসের মাঝামাঝি সময়ে তিন মাসব্যাপী এক ক্যাম্পেইনের আয়োজন করা হবে বলে জানা গেছে।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...