টুইটারে ১৪০ শব্দের বেশি লেখার সুবিধা

২০০৬ সালে প্রতিষ্ঠিত মাইক্রোব্লগিং ও মেসেজিং প্লাটফর্ম টুইটারে ১৪০ শব্দের পোস্ট লেখার সীমাদ্ধতা উঠে যাচ্ছে আগামী মাসেই। গত মঙ্গলবার ব্লুমবার্গের এক প্রতিবেদনে এ কথা জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক টুইটার ইনকর্পোরেশনের এক কর্মকর্তা।

টুইটার

এর আগে গত জানুয়ারিতেই লেখায় শব্দের সীমাবদ্ধতা ১৪০ শব্দ থেকে বেরিয়ে আসার কথা জানিয়েছিলেন টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা জ্যাক ডরসি। বর্তমানে টুইটারে মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে ৩১০ মিলিয়ন, যা প্রতিদ্বন্দ্বী ফেসবুকের চেয়ে অনেক কম। তীব্র প্রতিযোগিতার এ বাজারে টুইটার নিজেদের এক ধাপ এগিয়ে নেওয়ার পদক্ষেপের প্রথম ধাপ হিসেবে বিবেচনা করছেন অনেকেই। লেখায় শব্দের সীমাদ্ধতা ১৪০ শব্দ থেকে উঠে ১০,০০০ শব্দে নিয়ে আসবে প্রতিষ্ঠানটি। তাছাড়াও আরও নতুন নতুন ফিচার সংযোজনের মাধ্যমে কাঙ্খিত পরিমাণ ব্যবহারকারী নিয়ে আসতে প্রস্তুত হচ্ছে টুইটার।

টুইটার তাদের ব্যবহারকারী বাড়াতে তাদের আরেকটু বড় আকারের বার্তা লেখার এই সুযোগটিকে বিশাল পরিবর্তন হিসেবেই দেখছেন প্রযুক্তি বিশ্লেষকেরা।

তথ্যসূত্র- সূত্র- নিউ ইয়র্ক টাইমস, ইউএসএ টুডে, রিকোড ডট নেট

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...