ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ১০ মিনিট স্কুল

দেশীয় অনলাইন শিক্ষার জগতে অতি দ্রুত ও ব্যাপক সাড়া পাওয়া আয়মান সাদিকের ১০ মিনিট স্কুল এবার ৪ টি কোর্সের ট্রেনিং সেশানে আয়োজন করতে যাচ্ছে দেশের অন্যতম প্রাইভেট বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে।

ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি-টেন মিনিট স্কুল

বর্তমানে দেশের সুপরিচিত মোবাইল অপারেটর “রবি” র আর্থিক সহযোগিতায় কার্যক্রম পরিচালনা করছে টেন মিনিট স্কুল। গত এপ্রিল মাসে রবির স্পন্সারশীপ পাওয়ার পর থেকে টেন মিনিট স্কুলের অনলাইন শিক্ষাবিষয়ক টিউটোরিয়ালের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে বিগত ৩ মাসের তুলনায় প্রায় ১০ গুন।

নামি-দামি কোচিংয়ে হাজার হাজার টাকা ব্যয় না করে যে কেউ ইউটিউব/১০ মিনিট স্কুলের ওয়েবসাইট থেকে বিনামূল্যে কোর্স করার সুবিধা থাকলেও এবার সরাসরি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গিয়ে শিক্ষার্থীদের ট্রেইন করবে টেন মিনিট স্কুল। রবির স্পন্সারশীপের পর এ যাত্রার প্রথমেই পড়েছে দেশের সেরা বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে শক্ত অবস্থানে থাকা ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি। বিশ্ববিদ্যালয়ের আফতাবনগর ক্যাম্পাসে ৩০ মে দুপুর ১২.০০ থেকে বেলা ৩.০০ টা পর্যন্ত ৪ টি পর্যায়ের ট্রেনিং কার্যক্রম থাকবে, উক্ত ট্রেনিং সেশানে শিক্ষার্থীদের জন্য যে সকল কোর্স থাকবে-

  • ইউনিভার্সিটি কোর্স
  • কারিগরি দক্ষতা উন্নয়নের কোর্স
  • মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট ট্রেনিং
  • সমস্যা সমধানের উপায়

East West University Business Club - EWUBC

সকল কোর্সের নির্দেশনায় থাকবে সুনামধন্য প্রাইভেট ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ শিক্ষক ও শিক্ষার্থীরা। ট্রেনিং সেশনে টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিকও উপস্থিত থাকবেন। আয়োজনে সহযোগিতা করবে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির বিজনেস ক্লাব (EWUBC)। বিশ্ববিদ্যালয়ের যে কোন বিভাগের শিক্ষার্থী এতে অংশগ্রহণ করতে পারবে, অংশগ্রহণের জন্য কোন প্রকার রেজিস্ট্রেশন দরকার হবেনা।

 

 

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...