এয়ারটেলের ৮৫% সিম বন্ধ (নিবন্ধিত ও অনিবন্ধিত)

সরকার নিরধারিত বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের শেষ সময় ছিল গতকাল। বিটিআরসির নির্দেশ অনুযায়ী বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত হয়নি এমন সকল সিম/রিম গতকাল  রাত ১২টার পর থেকে বন্ধ হওয়ার কথা থাকলেও বন্ধ হয়নি এয়ারটেল বাদে অন্য কোন অপারেটরের সিম। রাত ১২টা অর্থাৎ, জিরো আওয়ারে সিম বন্ধের কথা থাকলেও গতকাল রাত ১০টার পর থেকে বিচ্ছিন্ন হতে থাকে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত এবং অনিবন্ধিত এয়ারটেল সিমগুলো।

এয়ারটেল নেটওয়ার্ক সমস্যা

গতকাল রাত থেকেই এয়ারটেল ব্যবহারকারীদের অভিযোগ বায়োমেট্রিক পদ্ধতিতে সিম সঠিকভাবে নিবন্ধিত করলেও তারা তাদের ব্যবহৃত মোবাইলে কোন নেটওয়ার্ক সিগন্যাল দেখতে পাচ্ছেনা। ফলে আউটগোইয়িং বা ইনকামিং কোন কিছুই কাজ করছেনা। বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধিত এক ব্যবহারকারী আজ সকালে এ সমস্যার কথা এয়ারটেল কাস্টমার কেয়ারে অভিযোগ করলে সেখান থেকে বলা হয় ” আমরা শীঘ্রই এ সমস্যার সমাধানের চেষ্টা করছি”। ক্রুটি সম্পর্কে আরও জানতে চাইলে তারা কিছুই বলেনি।

ধারণা করা হচ্ছে কারিগরি ক্রুটির কারনে এয়ারটেল তাদের অনিবন্ধিত সিমগুলো বন্ধ করতে গিয়ে সাথে নিবন্ধিত সিমগুলোরও সংযোগ বিছিন্ন করে দিয়েছে।

 

 

 

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...