জমির খতিয়ান এখন অনলাইনে

মাত্র ১২০ টাকা খরচে এখন থেকে ঘরে বসেই পাওয়া যাবে জমির খতিয়ান। ঢাকা জেলার ৭৭ টি উপজেলার সকল ইউনিয়ন ও পৌর ডিজিটাল সেন্টারের মাধ্যমে জনগণ সল্প খরচে খতিয়ান বা পর্চা প্রাপ্তির জন্য আবেদন করতে পারবে।

বাড়িতে বসেই খতিয়ান

স্বল্প ব্যয়ে ও স্বল্প সময়ে ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) এর মাধ্যমে জমির খতিয়ান প্রাপ্তির আবেদন কার্যক্রমের এবং কেরানীগঞ্জ উপজেলা পরিষদে অবস্থিত ‘পেপারলেস কেরানীগঞ্জ ইউএনও অফিস, নলেজ ডেস্ক, এবং ওয়ান-স্টপ সার্ভিস সেন্টার’ এর উদ্বোধনকালে একথা জানান ঢাকা বিভাগীয় বর্তমান কমিশনার হেলালুদ্দীন আহমদ।

ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ও উপজেলা পরিষদের সহযোগিতায় এই কার্যক্রমের মাধ্যমে ২৪ ঘণ্টা সপ্তাহে ৭ দিন বিশ্বের যে কোন প্রান্ত থেকে যে কোন আবেদনকারী ওয়েব-পোর্টাল ও অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপসের মাধ্যমে সেবা প্রাপ্তির জন্য আবেদন বা অভিযোগ করতে পারবেন।

তথ্যসূত্র- দৈনিক ইত্তেফাক

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...