আন্ড্রয়েড স্মার্টফোনে নাইট ভিশন ক্যামেরা

প্রযুক্তির কল্যাণে খুব দ্রুতই মানুষের হাতের মুঠোয় চলে আসছে নিত্যনতুন প্রযুক্তি। প্রযুক্তিময় এই বিশ্বে আমরা প্রতিনিয়ত যে প্রযুক্তি ব্যবহার করি তাদের মধ্যে অন্যতম হচ্ছে স্মার্টফোন। মনে মনে আমরা সকলেই চাই এই ছোট একটি ডিভাইসে যেন আরও অধিক কাজ করা যায়। মানুষের এ চাহিদার কথা মাথায় রেখেই একের পর এক মোবাইল প্রযুক্তির উন্নয়ন ঘটছে,  তবে স্মার্টফোনের জগতে ভিন্ন কিছু উপহার নিয়ে কাজ করেছে ডেনমার্কের স্মার্টফোন নির্মাতা লুমিজন।

লুমিজন টিথ্রি

লুমিজন এবার বাজারে এনেছে নাইট ভিশন ক্যামেরা যুক্ত আন্ড্রয়েড স্মার্টফোন ‘লুমিজন টিথ্রি’। অ্যানড্রয়েড ৬.০ অপারেটিং সিস্টেমে চালিত বিশ্বের প্রথম নাইট ভিশন ক্যামেরা যুক্ত স্মার্টফোনটি দিয়ে অন্ধকারেও ছবি তোলা যাবে ফ্ল্যাশ লাইটের আলো ছাড়াই।

লুমিজন টি থ্রি

অ্যালুমিনিয়াম বডি এবং কর্নিং গরিলা গ্লাস দিয়ে ডিসপ্লে তৈরি হওয়ায় স্মার্টফোনটি দীর্ঘকাল স্থায়ী হবে। প্রাথমিকভাবে লুমিজন টিথ্রি স্মার্টফোনটি যুক্তরাষ্ট্রের বাজারে উন্মুক্ত করা হয়েছে। বাংলাদেশী মুদ্রায় স্মার্টফোনটির দাম পড়বে প্রায় ষাট হাজার টাকা।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

One thought on “আন্ড্রয়েড স্মার্টফোনে নাইট ভিশন ক্যামেরা

  • জুন 12, 2016 at 1:47 অপরাহ্ন
    Permalink

    দারুণ সফটওয়্যার

    Reply

আপনার মতামত ...