বিক্রয় হবে ইয়াহু!

গত কয়েক বছর আগেই অনলাইন সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে ইয়াহুর ছিল ব্যপক জনপ্রিয়তা। কিন্তু বর্তমানে প্রযুক্তি খাতে আর ভালো অবস্থানে নেই ইয়াহু। ঘুরে দাঁড়ানোর নানা চেষ্টা করলেও আর সফলতার মুখ দেখেনি ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানটি। তাই ইয়াহুর সিইও মরিসা মেয়ার এ ব্যবসায় বেঁচে দেওয়ার সিধান্তে উপনীত হয়েছে।

ইয়াহু বিক্রয়

ইয়াহুকে নিয়ে বিভিন্ন সময় ব্যবহারকারীদের জন্য নতুন সুবিধা নিয়ে উন্নয়নের চেষ্টা অব্যাহত থাকলেও শেষে কোনো ফল পায়নি প্রতিষ্ঠানটি। ২০১২ সালে প্রতিষ্ঠানটির দায়িত্ব নেয়া মারিসা মেয়ারকে সময় দেয়ার দাবি জানান অনেকেই, তবে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ আর বিনিয়োগকারীরা এ যুক্তি মানেননি। তাই মুনাফাসন্ধানী প্রতিষ্ঠানটিকে বিক্রি করে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয় মরিসা মেয়ার।

চীনের এই প্রতিষ্ঠানটিকে কিনতে আগ্রহ প্রকাশ করে মাইক্রোসফট, ভেরাইজন কমিউনিকেশন ও ডেইলি মেইলসহ আরও বেশ কিছু প্রতিষ্ঠান।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ - মেইলঃ mpolash@icloud.com গুগল প্লাস

Leave a Reply

Your email address will not be published.