ম্যাকবুকে অ্যাপলের সিরি

গত ফেব্রুয়ারিয়ে অনুষ্ঠিত হওয়া অ্যাপলের ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্সের বড় চমকগুলোর একটি ছিল অ্যাপল ম্যাকবুকে আইফোনের ভয়েস অ্যাসিস্ট্যান্ট সিরি যুক্ত করা। কনফারেন্সে বলা হয়েছিল খুব শীঘ্রই ম্যাকবুকে আসছে সিরি। সেই কথাই আজ কাজে প্রমানিত করল অ্যাপল।

অ্যাপল-ম্যাক-সিরি

আজ ১৩ জুন সোমবার, অ্যাপলের অ্যাপলের ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্সে উন্মুক্ত হওয়ার কথা সিরির ম্যাকবুক ভার্সনটি। ম্যাক অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করন ম্যাক ওএস এক্স ইআই ক্যাপিটেন আপডেটের সাথে আজকেই সিরি যুক্ত হতে পারে বলে প্রতিবেদন তৈরি করেছে প্রযুক্তি সম্পর্কিত অনেক ব্লগ।

আইফোন, আইপ্যাড এবং আইপড টাচের পর এবারে ম্যাক এবং ম্যাকবুকে ব্যবহার করা যাবে অ্যাপলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ভয়েস অ্যাসিস্ট্যান্ট অ্যাপস সিরি। ভয়েস অ্যাসিস্ট্যান্ট অ্যাপসের মাঝে সবচেয়ে জনপ্রিয় এবং কার্যকরী হচ্ছে অ্যাপলের সিরি। এক শিশু ও কিশোরীর জীবন বাঁচিয়ে প্রযুক্তি ব্যবহারকারীদের নিকট আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠে সিরি।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...