হ্যাকারদের নির্বাচনে নির্বাচন কমিশন ওয়েবসাইট

এবার হ্যাকারদের হ্যাকিং ওয়েবসাইট নির্বাচনে পড়েছে নির্বাচন কমিশনের ওয়েবসাইট।গত মঙ্গলবার নির্বাচন কমিশনের ওয়েবসাইটে (www.ecs.gov.bd) প্রবেশ করলে হোম পেইজে দেখা যায়, কালো ব্যাকগ্রাউন্ডে লিখা- ‘hacked by nofawkX-al। পৃথিবীর কুখ্যাত ১০ হ্যাকিং গ্রুপের মধ্যে থাকা ‘কসোভো লিবারেশন আর্মি’ ই ইসির ওয়েবসাইটের ওপরে বসিয়ে দিয়েছিল কসভো লিবারেশন আর্মির প্রতীক।

নির্বাচন-কমিশন-হ্যাক

হ্যাকারদের টার্গেটে এবারই প্রথম নয় এর আগেও এ বছরেই মে মাসে এবং ২০১৪ সালের জুন মাসে আরও দুই দফা হ্যাকারদের দ্বারায় আক্রান্ত হয়েছিল নির্বাচন কমিশনের ওয়েবসাইটটি।

এ নিয়ে নির্বাচন কমিশনের কর্মকর্তারা বলছেন, সার্ভার নয় কেবলমাত্র ওয়েবসাইটটির হোম পেজ হ্যাক হয়েছে। ওয়েবসাইটের অন্যান্য পাতাগুলো আক্রান্ত হয়নি এবং আগের মতই দেখাচ্ছে। হ্যাকরা তাদের ডিফেস পেইজে ইউটিউবের একটি লিংক যুক্ত করে দিয়েছে। সেখানে লিবারেশন আর্মির আদেম জাশারি সম্পর্কে তথ্য রয়েছে বলে জানা গিয়েছে।

সূত্র- অনলাইন নিউজ এবং জোন এইচ

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ - মেইলঃ mpolash@icloud.com গুগল প্লাস

Leave a Reply

Your email address will not be published.