গ্রামে গ্রামে টেলিটক থ্রি-জি

তৃতীয় প্রজন্মের উচ্চগতির থ্রি-জি মোবাইল নেটওয়ার্ক সেবা এবার গ্রামে গ্রামে পৌঁছে দিবে একমাত্র রাষ্ট্রীয় সিম কোম্পানি “টেলিটক”। সারাদেশে প্রায় ১ হাজার ২০০টি বেইজ স্টেশন টাওয়ার স্থাপনের মাধ্যমে উচ্চগতির ইন্টারনেট সেবা দিবে টেলিটক।

টেলিটক-থ্রিজি

দেশের সকল উপজেলা শহর, গ্রোথ সেন্টার, বড় বড় শিক্ষা প্রতিষ্ঠান এবং অন্যান্য যে সকল গুরুত্বপূর্ণ স্থানে থ্রি-জি নেটওয়ার্ক নেই সেখানে থ্রি-জি নেটওয়ার্ক সেবা দিবে টেলিটক। এ লক্ষ্যে ২০১৬ সালের জুলাই থেকে ২০১৭ সালের ডিসেম্বর নাগাদ নেটওয়ার্ক বিস্তারের কাজ চলবে এবং ২০১৮ সালের মধ্যেই সারাদেশে টেলিটক থ্রিজি সার্ভিস পাওয়া যাবে।

যেখানে ইতোমধেই টেলিটকের থ্রি-জি সেবা কার্যকর রয়েছে, সে সকল জায়গায় নতুন প্রযুক্তির থ্রিজি বেইজ ষ্টেশন স্থাপন করে ক্যাপাসিটি বৃদ্ধি করা হবে। দেশে টেলিটকের গ্রাহক সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে আরো ১৭ লাখ সংযোগ দেওয়ার ব্যবস্থাসহ উচ্চগতির ইন্টারনেট সার্ভিস দিতে প্রস্তুত হচ্ছে টেলিটক।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ভালোই কাটছে ব্লগিং। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...