ভ্রমনে জরূরী প্রয়োজনীয় ৫ গ্যাজেট

আর কিছুদিন পরই ঈদ। এখনই ছোট বড় সবার মাঝে ঈদের আমেজ এসে গেছে বললেই চলে। ঈদের কেনাকাটা মোটামুটি সবারই শেষ। আর এবার ঈদের আনন্দ আর একটু বাড়িয়ে দিয়েছে ঈদের ছুটি। ঈদের ছুটিতে সবাই চায় যান্ত্রিক কোলাহল  থেকে বেরিয়ে বাইরে কথাও ভ্রমন করতে। যেহেতু এবার ঈদ এর ছুটি টানা ৯দিন তাই এবার ভ্রমনের মাত্রা আরও বাড়িয়ে দিবেন ভ্রমনকারিরা। আর এই ভ্রমনকে আরও উপভোগ করতে  ৫ টি গ্যাজেট অনেক কাজে আসবে। তা তুলে ধরতে এই প্রতিবেদন।

হেডফোনঃ যাত্রাপথে ট্রেন বাস ও লঞ্চে চলতে চলতে একটা সময় আমরা বিরক্ত বোধ করি। আর এই বিরক্তিকর সময়টাকে আপনি গানে গানে উপভোগ করতে পারেন। যার জন্য একটা হেডফোন আপনার অনেক কাজে আসবে।

images

এমপিথ্রিপ্লেয়ার ঃ গান শুনার জন্য এমপিথ্রি প্লেয়ার এর ভূমিকা অপরিসীম। আপনি যেখানে ভ্রমণ করতে যাচ্ছেন সেখানেও আপনার গান শুনতে ইচ্ছে হতে পারে। আর যাত্রাপথে স্মার্টফোন দিয়ে গান শুনতে গেলে আপনার ফোন এর চার্জ অল্পতেই শেষ হয়ে যাবে। তাই এক্ষেত্রে একটি এমপিথ্রি প্লেয়ার আপনার ভ্রমণকে আড়ও আনন্দময় কোরে তুলবে।

mp3-player-ipod-style-with-earphone-and-usb-cable-amp-45-pcs111455257455

 

পাওয়ার ব্যাংক ঃ আপনি ভ্রমণের উদ্দেশ্যে রওনা দিলেন কিন্তু মাঝ পথে আপনার স্মার্টফোনটির চার্জ শেষ হয়ে গেলো তখন কতোটাই বিরক্ত লাগে তাই না? আপনার যাত্রাপথে এই ভোগান্তি দূর করতে রয়েছে পাওয়ার ব্যাংক। যার সাহায্যে আপনি অতি সহজেই আপনার স্মার্টফোনটি  চার্জ দিতে পারবেন। ভ্রমণের জন্য মিলিঅ্যাম্পিয়ারের পাওয়ার ব্যাংক কেনা উচিত কারণ এটি দিয়ে আপনি অন্তত ৩ বার আপনার স্মার্টফোনটি চার্জ দিতে পারবেন।

Power-bank

পাওয়ার ও চার্জিং ক্যাবল: আমরা ভ্রমণকালে যেসব স্মার্টফোন, টেব, ল্যাপটপ, সাথে নেই সেগুলোর চার্জ সীমিত সময়ের জন্য থাকে। তাই আপনি যদি ভ্রমণে পাওয়ার ও  চার্জিং ক্যাবল সাথে নিতে ভুলে যান তাহলে আপনার ভোগান্তির শেষ নেই। এজন্য অবশ্যই আপনাকে পাওয়ার ও  চার্জিং ক্যাবল সাথে নিতে হবে। বাজারে “অল ইন ওয়ান” নামে একটি চাজিং বা পাওয়ার ক্যাবল পাওয়া যায়। যার সাহায্যে আপনি এক সাথে অনেক গুলো ব্রান্ডের ফোন চার্জ কোরে নিতে পারবেন।

$_57 (13)-500x554

ক্যামেরাঃ যাত্রাপথে একটি ক্যামেরা আপনার ভ্রমণকে করবে সার্থক। কেননা আমরা ভ্রমণকালে এমন কিছুর দেখা পাই যা আগে কখনো দেখিনি। আর সেগুলো সৃতি হিসেবে রাখার জন্য একটি ক্যামেরা খুবই গুরুত্বপূর্ণ। এখন বাজাড়ে অনেক আধুনিক ক্যামেরা পাওয়া যাচ্ছে। তাই ভ্রমণকালে একটি ক্যামেরা সাথে নিতে কখনো ভুলবেন না।

cannon_red_D_20110210050524

এই ৫ টি গ্যাজেট আপনার ভ্রমণকে করবে অধিক আনন্দময়। পরিবার পরিজন নিয়ে আপনাদের ভ্রমণ সুন্দর ও নিরাপদ হোক এই কামনাই রইলো।

আপনার মতামত ...